কানাডিয়ান ইউনিভার্সিটিতে টেকসই করপোরেট ও জবাবদিহি বিষয়ে সেমিনার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে (সিইউবি) ‘টেকসই করপোরেট ও জবাবদিহি অনুশীলন’ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) বিকেলে সিইউবি অডিটোরিয়ামে ঢাকা স্টক এক্সচেঞ্জের সঙ্গে যৌথ উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে টেকসই করপোরেট ও জবাবদিহির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সেমিনারে অংশগ্রহণকারীরা ক্যাপিটাল মার্কেট, করপোরেট গভর্ন্যান্স, সামাজিক দায়বদ্ধতা এবং পরিবেশগত দায়বদ্ধতা সম্পর্কিত বিষয়ে মূল্যবান তথ্য ও উপদেশ দেন।

বক্তারা বলেন, টেকসই করপোরেট ও জবাবদিহি কেবল সাধারণ শব্দ নয় বরং একটি সমৃদ্ধ জাতির অপরিহার্য উপাদান। টেকসই অনুশীলন গ্রহণ করে এবং নৈতিক মান বজায় রেখে যে কোনো প্রতিষ্ঠান সবার জন্য আরও সমৃদ্ধ এবং ন্যায়পরায়ণ ভবিষ্যতের অবদান রাখতে পারে।

jagonews24

সেমিনারে ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটন ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষকরা অংশ নেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিইউবির বোর্ড অব ট্রাস্টি চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সিইউবির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান।

jagonews24

বিশেষ অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টির প্রধান পরামর্শক অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক মামুন, ডিএসইর ম্যানেজিং ডিরেক্টর ড. এটিএম তারিকুজ্জামান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ ও ওয়েলিংটন ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার ড. আইনুল ইসলাম।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে সেমিনারে অংশ নেন টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটির এনআইসিইউ ফেলোশিপ অধ্যাপক এম. নাসির উদ্দিন। সেমিনারের মুখ্য বক্তা ছিলেন ওয়েলিংটন ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার ড. ইয়িনকা মোসেস।

বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।