বিজিএমইএর ক্যারিয়ার সামিট শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৩ ডিসেম্বর ২০২৩

প্রথমবারের মতো দু’দিনব্যাপী ক্যারিয়ার সামিট অ্যান্ড ফেস্ট আয়োজন করছে দেশের তৈরি পোশাক শিল্প মালিক ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ। শনিবার (২৩ ডিসেম্বর) এ সামিটের উদ্বোধন করা হয়।

এ ইভেন্টের লক্ষ্য হচ্ছে, পোশাক শিল্পে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট এবং নেতৃত্বস্থানীয় কোম্পানির মধ্যে সংযোগ স্থাপন করা। শিক্ষার্থীদের পোশাক শিল্প বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি দেওয়া, যাতে করে তারা দক্ষতাসমৃদ্ধ হয়ে ক্যারিয়ারে সফল হতে পারে। আগামী ২৩ ডিসেম্বর বেলা ১১টায় ক্যারিয়ার সামিট অ্যান্ড ফেস্টের উদ্বোধন হবে।

ইভেন্টে ৪০টিরও বেশি স্বনামধন্য নিয়োগদানকারী প্রতিষ্ঠানসহ বেশ কিছু বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। দেশের সকল সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল কলেজ, বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠানের শেষ বর্ষের এবং প্রাক্তন শিক্ষার্থীরা যারা পোশাক শিল্পে চাকরি করতে ইচ্ছুক, তাদের সবার জন্য এখানে অবারিতভাবে সিভি ড্রপ এবং অন স্পট ইন্টারভিউ দেওয়ার সুযোগ উন্মুক্ত থাকবে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, ক্যারিয়ার সামিটে বিভিন্ন গ্লোবাল ব্র্যান্ড প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। ইভেন্ট চলাকালে তারা বাংলাদেশের পোশাক শিল্প বিষয়ে তাদের অভিজ্ঞতাগুলো শেয়ার করবেন। অংশগ্রহণকারীদের মধ্য থেকে কেউ কেউ শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেবেন।

এই ইভেন্টটি সামগ্রিক শিল্প নিয়ে মতবিনিময় এবং অংশীজনদের মধ্যে সহযোগিতমূলক মনোভাব গড়ে তুলবে। বিজিএমইএ ক্যারিয়ার সামিট শিক্ষার্থী এবং নিয়োগদানকারী কোম্পানিগুলোকে একই ছাদের নিচে আনবে, যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সম্ভাব্য সুযোগ সম্পর্কে ধারণা নিতে পারবে।

এই ইভেন্ট থেকে অংশগ্রহণকারী গ্র্যাজুয়েটরা জানবে বর্তমানে পোশাক শিল্পে চাকরির চাহিদা কেমন ধরনের এবং তারা সে অনুযায়ী নিজেরা প্রস্তুতি গ্রহণ করতে পারবে। আমাদের দেশে অনেক গ্র্যাজুয়েট আছে, তারা এ বিষয়ে প্রকৃত ধারণা না থাকার কারণে যোগ্য স্থানে যেতে পারছে না। চাকরির বাজারের সঙ্গে সঙ্গতি রেখে তাদের অবশ্যই প্রস্তুতি নিতে হবে। এই সামিটের আরও একটি উল্লেখযোগ্য দিক হলো, এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন অনুষদের ডিনরাও উপস্থিত থাকবেন।

শনিবার (২৩ ডিসেম্বর) ও আগামীকাল রোববার (২৪ ডিসেম্বর) উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে এ সামিট অনুষ্ঠিত হচ্ছে। ফারুক হাসান বলেন, উন্নয়নের অন্যতম প্রধান শর্তই হচ্ছে কর্মসংস্থান সৃষ্টি করা। তাই আমরা শিল্পে কর্মসংস্থান সৃষ্টিকে অগ্রাধিকার দিয়ে কাজ করছি। এরই ধারাবাহিকতায় আমরা বিজিএমইএ এর পক্ষ থেকে প্রথমবারের মতো দু’দিনব্যাপী ক্যারিয়ার সামিট অ্যান্ড ফেস্ট-২০২৩ আয়োজনের উদ্যোগ নিয়েছি।

ইএআর/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।