বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রির সাধারণ সভা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২৭ ডিসেম্বর ২০২৩

# বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশন সমঝোতা সই

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) বিসিআই বোর্ডরুমে এ সভা অনুষ্ঠিত হয়। একই সময়ে বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশনের সঙ্গে এক সমঝোতা স্মারক সই হয়।

সভায় সভাপতিত্ব করেন বিসিআই’র সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী (পারভেজ)। সভাপতি বিসিআই এর ২০২২-২০২৩ সালের কর্মকাণ্ডের সারসংক্ষেপ সভায় উপস্থাপন করেন। বিসিআই’র বিগত কর্মকাণ্ডের মূল্যবান সহযোগিতা সম্প্রসারণের জন্য তিনি বিসিআই’র সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতিসহ পরিচালক ও সদস্য এবং সংশ্লিষ্ট সবাইকে সকৃতজ্ঞ ধন্যবাদ জানান। তিনি অনুরূপ সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সভায় বিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মিসেস প্রীতি চক্রবর্তীসহ বিসিআই’র অন্যান্য পরিচালক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

বিসিআই সভাপতি বলেন, সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্প চেম্বার হিসেবে বিসিআই স্থানীয় সব শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করে চলেছে। বিসিআই নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র, কুটির শিল্প উন্নয়ন এবং লাইট ইঞ্জিনিয়ারিং, কৃষিভিত্তিক শিল্প খাতের উন্নয়নে কাজ করছে এবং কাজ করে যাবে।

তিনি বলেন, দেশে একদিকে যেমন বেকারত্ব বাড়ছে তেমনি আবার শিল্পে দক্ষ কর্মীর অভাব রয়েছে। এ কারণে বিসিআই দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে এরই মধ্যে এসএমই ফাউন্ডেশন, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের (বিএফটিআই) সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে।

বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশন
দেশে ও বিদেশে দক্ষকর্মীর অভাব নিরসনে বিসিআই একই দিনে লিড বাংলাদেশ ফাউন্ডেশনের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করা হয়। যার মাধ্যমে দেশের যুব সমাজকে নিড বেইজ প্রশিক্ষণ দিয়ে দেশি ও বিদেশি শ্রমবাজারে উপযুক্ত করে গড়ে তোলা হবে।

সমঝোতা স্মারকে বিসিআই’র পক্ষে সই করেন বিসিআই সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী (পারভেজ) এবং লিড বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে সই করেন চেয়ারপারসন রফিকুল ইসলাম। অনুষ্ঠানে লিড বাংলাদেশ ফাউন্ডেশনের মহাসচিব ড. মো. হেলাল উদ্দিন, এনডিসিসহ বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইএআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।