বিজিবিএ’র নির্বাচনের অংশ নিতে ইউনাইটেড ফোরামের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪

প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) নির্বাচনে অংশ নিতে আত্মপ্রকাশ করেছে ‘ইউনাইটেড ফোরাম’।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এ ফোরামের পরিচিতি অনুষ্ঠান হয়।

এসময় ফোরামের আহ্বায়ক আনিসুর রহমান, ফোরাম থেকে প্যানেল লিডার মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলুসহ ফোরামের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মফিজ উল্লাহ বলেন, পোশাকশিল্পের চাকাকে চালু রাখার জন্য ফুয়েলের বা মূল ভূমিকায় আছে বাংলাদেশের স্ব-উদ্যোগে প্রতিষ্ঠিত অগণিত বায়িং হাউসসমূহ। সবশেষ তথ্যমতে, দেশের রপ্তানি করা পোশাকশিল্পের প্রায় শতকরা ৮০ ভাগ কার্যাদেশ এসব বায়িং হাউসের মাধ্যমে আসছে।

ওইসব বায়িং হাউজের মালিকদের সংগঠন বিজিবিএ। যা সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে একটি স্বতন্ত্র ব্যবসায়িক সংগঠন হিসেবে স্বীকৃতি পেয়েছে। প্রথমবারের মতো ভোটের মাধ্যমে কমিটি নির্বাচন করতে যাচ্ছে।

যার ধারাবাহিকতায় ২ মার্চ সংগঠনটির পরিচালনা পরিষদের নির্বাচন হবে। আর বিজিবিএ নির্বাচনকে কেন্দ্র করেই আত্মপ্রকাশ হচ্ছে ইউনাইটেড ফোরাম।

অনুষ্ঠানে জানানো হয়, বিজিবিএ’র সদস্য দেশের ১ হাজার ৭০০ বায়িং হাউজ।

এনএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।