মুনাফা বেড়েছে পাঁচ প্রতিষ্ঠানের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ২৯ জানুয়ারি ২০২৪

২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর সময়ের ব্যবসায় পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইল, এমবি ফার্মা, আর্গন ডেনিমস, ইবনে সিনা এবং রংপুর ফাউন্ড্রি লিমিটেডের মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।

কোম্পানি পাঁচটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার (২৯ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

রংপুর ফাউন্ড্রি
২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯৯ পয়সা। ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ১৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ১৪ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্যানুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩১ টাকা ৯৩ পয়সা, যা ২০২৩ সালের জুন শেষে ছিল ৩২ টাকা ৬ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্যানুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৬৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৯১ পয়সা।

এনভয় টেক্সটাইল
২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১০ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২৬ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্যানুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৫৩ পয়সা, যা ২০২৩ সালের জুন শেষে ছিল ১২ টাকা ৬৬ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্যানুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১ টাকা ৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৫৯ পয়সা।

এমবি ফার্মা
২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৫ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ২০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৬০ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯ টাকা ৪৩ পয়সা, যা ২০২৩ সালের জুন শেষে ছিল ৯ টাকা ৭৩ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৫ টাকা ৬১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ৬৯ পয়সা।

ইবনে সিনা
২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬ টাকা ৭০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫ টাকা ৯০ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১১ টাকা ৯২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১০ টাকা ৫৩ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্যানুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১০২ টাকা ৫৯ পয়সা, যা ২০২৩ সালের জুন শেষে ছিল ৯৬ টাকা ৬৮ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্যানুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১১ টাকা ৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১৩ টাকা ৯২ পয়সা।

আর্গন ডেনিমস
২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৪৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৩ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্যানুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৫৭ পয়সা, যা ২০২৩ সালের জুন শেষে ছিল ২৪ টাকা ১৩ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্যানুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ৫৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৫ টাকা ৬৯ পয়সা।

এমএএস/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।