লোকসানে ১০ প্রতিষ্ঠান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর সময়ের ব্যবসায় শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০টি প্রতিষ্ঠান লোকসান করেছে। এর মধ্যে রয়েছে- শেফার্ড ইন্ডাস্ট্রিজ, সাভার রিফ্র্যাক্টরিজ, সোনারগাঁও টেক্সটাইল, ম্যাকসন স্পিনিং, সিলভা ফার্মাসিউটিক্যালস, গোল্ডেন হারভেস্ট, বিডি সার্ভিস, জুট স্পিনার্স, জাহিন স্পিনিং এবং গ্লোবাল হেবি কেমিক্যালস।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

গ্লোবাল হেবি কেমিক্যালস
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪৫ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৯০ পয়সা।

জাহিন স্পিনিং
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫ পয়সা।

বিডি সার্ভিস
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১ টাকা ৭২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১৭ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪ টাকা ৭৫ পয়সা।

জুট স্পিনার্স
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৬ টাকা ২০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১১ টাকা ৭৬ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১১ টাকা ৬৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২৪ টাকা ২১ পয়সা।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৪ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪০ পয়সা।

সাভার রিফ্র্যাক্টরিজ
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১ টাকা ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৭১ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১ টাকা ৬০ পয়সা।

সোনারগাঁও টেক্সটাইল
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৫ পয়সা।

ম্যাকসন স্পিনিং
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৮৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৭৪ পয়সা।

সিলভা ফার্মাসিউটিক্যালস
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৪ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৩ পয়সা।

গ্লোবাল হেবি কেমিক্যালস
২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১ পয়সা। আর ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪ পয়সা।

এমএএস/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।