সিঙ্গাপুরে বাণিজ্য বাড়াতে চায় বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

সিঙ্গাপুরে বাণিজ্যের সুযোগ কাজে লাগাতে হাইকমিশনের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলামের সঙ্গে এক বৈঠকে এ সহযোগিতা চান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

ফারুক হাসান বলেন, সিঙ্গাপুরের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে দেশটিতে বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতা চেয়েছি আমরা। তিনি বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে উল্লেখযোগ্য বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনার ওপর জোর দেন।

সিঙ্গাপুরে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র পরিচালক আসিফ আশরাফ, জায়ান্ট গ্রুপের পরিচালক আজফার হাসান এবং রোজ ইনটিমেটস লিমিটেডের পরিচালক সঞ্জয় কুমার নাহা। বৈঠকে আরও উপস্থিত ছিলেন কমার্শিয়াল কাউন্সেলর বেগম লুৎফুন নাহার, কাউন্সেলর এস এম আবদুল্লাহ আল মামুন, মো. ওয়াশীমুল বারী।

বৈঠকে ফারুক হাসান বাংলাদেশের পোশাকশিল্পের বর্তমান অবস্থা, শিল্পের ভবিষ্যত সম্ভাবনা এবং রূপকল্প, বিশেষ করে পোশাক রপ্তানির জন্য নতুন এবং প্রতিশ্রুতিশীল বাজার অন্বেষণে শিল্পের রূপকল্প তুলে ধরেন। তিনি পোশাকশিল্পের টেকসই প্রবৃদ্ধি বজায় রাখার জন্য একটি প্রধান কৌশল হিসেবে বাজার এবং পণ্য বৈচিত্র্যকরণের ওপর জোর দেন। বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের বাজারে বাংলাদেশের জন্য বাণিজ্যের সুযোগ চিহ্নিত করতে তার কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রাখবে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

হাইকমিশনের সহযোগিতা চেয়ে ফারুক হাসান বলেন, সিঙ্গাপুরের বিনিয়োগকারীদের সামনে বাংলাদেশকে টেক্সটাইল যন্ত্রপাতি, ম্যান-মেইড ফাইবার এবং প্রযুক্তিগত টেক্সটাইল, পুনর্ব্যবহারযোগ্য শিল্প, হালকা প্রকৌশল এবং জাহাজ নির্মাণের মতো খাতগুলোতে বিনিয়োগের জন্য আকর্ষণীয় গন্তব্য হিসেবে তুলে ধরতে হবে। পোশাকের পাশাপাশি কৃষিপণ্যসহ অন্যান্য পণ্যের রপ্তানি বাড়ানোর কথাও বলেন। একই সঙ্গে সিঙ্গাপুর সরকারের প্রতিনিধি এবং ব্যবসায়ী সমিতির সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকগুলো আয়োজনে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

ইএআর/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।