বাণিজ্যমেলা

নারী দর্শনার্থীদের নজর থ্রি-পিসে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। মেলার ২৩তম দিনে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত মেলা প্রাঙ্গণ। অন্যবারের মতো এবারের মেলায়ও শোভা পেয়েছে নানা ধরনের পণ্যসামগ্রী। তবে নারী ক্রেতা দর্শনার্থীরা আকৃষ্ট হচ্ছেন আকর্ষণীয় নানা থ্রি-পিসে। মেলা উপলক্ষে বিভিন্ন স্টলে বিশেষ ছাড় দিয়ে থ্রি-পিস বিক্রি হচ্ছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় থ্রি-পিসের স্টলে সরেজমিনে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

সরেজমিনে দেখা যায়, কক্সবাজারের বার্মিজ তাঁত থ্রি-পিস এক সেট ৪০০ টাকা এবং ৩ সেট ১ হাজার টাকা, গোল্ডেন অফারে এক সেট থ্রি-পিস ৭০০ টাকা এবং ৩ সেট কিনলে ১ হাজার ২০০ টাকা, ফ্যামিলি অফার এক সেট থ্রি-পিস ৫০০ টাকা এবং ৩ সেট কিনলে ১ হাজার ৩০০ টাকা, কাশ্মীর তাঁতের থ্রি-পিস ২০০ টাকা ছাড়ে ৯৫০ টাকায়, ইন্ডিয়ান ফোর পিস ৩০০ টাকা ছাড়ে ১ হাজার ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

আফসানা আক্তার নামের এক ক্রেতা জানান, মেলায় আসা হলে সবসময় কেনাকাটা করা হয়। এবারও তার ব্যতায় ঘটেনি। মেলায় প্রবেশ করেই থ্রি-পিসগুলোতে নজর কেড়েছে। তাই পছন্দ করে কয়েকটি কিনে নিয়ে যাবো।

সুরাইয়া আক্তার নামের আরেক নারী ক্রেতা জানান, এখানকার থ্রি-পিসগুলো দেখতে খুব সুন্দর। আবার সুলভ মূল্যে পাওয়া যাচ্ছে। তাই এই সুযোগ হাতছাড়া করা যাবে না।

তাহান টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদ ইসলাম বলেন, আগে আগারগাঁওয়ে যখন বাণিজ্যমেলা হতো তখন মেলায় স্টল নেওয়া হতো। এখানে এবারই প্রথম স্টল নিয়েছি। তবে এখানে এসেও ঢাকার মতো ভালো সাড়া পাচ্ছি। আশা করছি শেষের কয়েকদিন আরও জমজমাট থাকবে।

দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ উদ্যোগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ মেলা হতো শেরেবাংলা নগরে। কোভিড মহামারির কারণে ২০২১ সালে মেলার আয়োজন করা সম্ভব হয়নি। এরপর মহামারির বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে প্রথমবার মেলার আয়োজন করা হয় পূর্বাচলে বিবিসিএফইসিতে।

এবার তৃতীয়বারের মতো স্থায়ী ভেন্যু বাংলাদেশ-চীন এক্সিবিশন সেন্টারে বাণিজ্যমেলা অনুষ্ঠিত হচ্ছে। চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলা হয়েছে। এখন থেকে প্রতি বছর এখানেই আন্তর্জাতিক বাণিজ্যমেলার আসর বসবে।

রাশেদুল ইসলাম রাজু/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।