বিজিবিএ নির্বাচনে বায়ারস কাউন্সিলের ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

আগামী ২ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) নির্বাচন। এ উপলক্ষে অভিজ্ঞ ও তরুণদের সন্বয়নে গঠিত ‘বায়ারস কাউন্সিল’ প্যানেল পরিচিত অনুষ্ঠিত হয়েছে। পোশাক খাত ও দেশের বায়িং হাউজের উন্নয়নে পূর্ণ প্যানেলে ভোট প্রত্যাশা করেছে বায়ারস কাউন্সিল।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে বায়ারস কাউন্সিলের প্যানেল লিডার ও বিজিবিএর সাবেক সভাপতি কাজী ইফতেখার হোসাইন তার প্যানেলের প্রার্থীর পরিচয় করিয়ে দেন। একই সঙ্গে প্যানেলের ইশতেহারও ঘোষণা করেন।

প্যানেলের অন্য সদস্যরা হলেন- আমিনুল ইসলাম, কাজী আরমানুল হক, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, মোহাম্মদ মোরশেদ আলম, মনির উজ জামান, মো. আব্দুল মোমেন, মোহাম্মদ রাকিবুল হাসান, মো. জাকির হোসাইন, মো. ফজলুল হক সাঈদ, কায়েস আহমেদ চৌধুরী সাগর, ক্য চিন ঠে ডলি, মো. মোফাজ্জল হোসেন পাভেল ও সাগুফতা নেওয়াজ।

প্যানেল লিডার কাজী ইফতেখার হোসাইন বলেন, ‘বিজিবিএ তেমন কোনো সংগঠন ছিল না। আমরা যারা এই সংগঠনে নেতৃত্ব দিয়েছি, তাদের কারণেই বিজিবিএর আজকের এই অবস্থান। আমাদের প্যানেলে অভিজ্ঞ প্রার্থীরা যেমন রয়েছেন, তেমনি তরুণ প্রার্থীরা রয়েছেন। প্যানেলের তিনজনের অফিস দেশের বাইরেও রয়েছে। আমাদের প্যানেলকে জয়যুক্ত করলে দেশের বায়িং হাউজ ও এই সংগঠন অনেক দূর এগিয়ে যাবে।’

প্যানেলটির ইশতেহারের অগ্রাধিকারের মধ্যে রয়েছে- বিজিবিএ অফিসকে পুনর্গঠন, সদস্যপদ নবায়ন ও প্রক্রিয়া সহজীকরণ। বায়িং হাউজগুলোকে রপ্তানিকারক হিসেবে প্রতিষ্ঠা, কর্মীদের দক্ষতা উন্নয়ন, বিজিবিএ সদস্যদের সিআইপিতে অন্তর্ভুক্তকরণ, নতুন বাজার ও পণ্য অনুসন্ধান এবং রপ্তানির ক্ষেত্রে এক ইনভয়েসে যেন অন্তত ১৮ হাজার ডলার রপ্তানির সুযোগ তৈরি।

এনএইচ/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।