‘বিনিয়োগ পরবর্তী সব সেবা প্রদানে বদ্ধপরিকর বিডা’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সব ধরনের সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

তিনি বলেন, বিনিয়োগের পরবর্তী সময়ে একজন বিনিয়োগকারী ই-কর্মাস, ট্রেড মার্ক ইস্যু, ভিসা ইস্যু, যন্ত্রপাতি আমদানিসহ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে থাকে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের বিডার মাল্টিপারপাস হলে জাপানি বিনিয়োগকারীদের সাথে সাক্ষাৎ ও এক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, স্মার্ট বিনিয়োগ সেবা প্রদানের লক্ষ্যে আমরা ওএসএস প্লাটফর্মের মাধ্যমে ডিজিটাল বিনিয়োগ সেবা প্রদানসহ, বিনিয়োগ পরবর্তী সব সময়েও বিনিয়োগকারীদের সেবা প্রদান করে আসছি।

এসময়ে তিনি জাপানের সাথে বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক উল্লেখ্য করে বলেন, বাংলাদেশের জন্মলগ্ন থেকেই জাপান বাংলাদেশের অন্যতম ভালো এবং আমাদের উন্নয়নের সহযোগী হিসেবে কাজ করে আসছে। সম্প্রতি আমাদের অবকাঠামো উন্নয়নে জাপানের অবদান অনস্বীকার্য।

এ কর্মশালায় উপস্থিত ছিলেন জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মিউং হো লি ও জেট্রোর ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজুনোরি ইয়ামাদা।

মিউং হো লি বলেন, বর্তমান বিশ্বে বাংলাদেশ বিনিয়োগের অন্যতম সেরা গন্তব্য। এখানে নিরাপদ বিনিয়োগ পরিবেশ বিরাজ করছে এবং দেশটিতে ক্রম উন্নয়নের ফলে বাংলাদেশ ২০২৬ এলডিসি গ্রাজুয়েশন লাভ করবে। তাই জাপানি বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে বিশেষ আগ্রহী।

এসএম/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।