সেরা বন্ড চুক্তির জন্য ফাইন্যান্স এশিয়া পুরস্কার পেলো প্রাণ এগ্রো

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশের প্রথম ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে মর্যাদাপূর্ণ ফাইন্যান্স এশিয়া পুরস্কার পেয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল-এর অঙ্গপ্রতিষ্ঠান প্রাণ এগ্রো লিমিটেড। দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের কোম্পানিগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে এ পুরস্কার জিতেছে প্রাণ এগ্রো।

সম্প্রতি হংকংয়ের একটি হোটেলে এ পুরস্কার দেওয়া হয়। প্রাণ এগ্রো লিমিটেডের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী।

পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে উজমা চৌধুরী বলেন, ‘বাংলাদেশ থেকে প্রাণ এগ্রো প্রথম ব্যবসায়িক প্রতিষ্ঠান যারা ফাইন্যান্স এশিয়া অ্যাওয়ার্ড অর্জন করেছে যা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো দেশের কোম্পানিগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে প্রাণ এগ্রো এ পুরস্কার জিতেছে। এ ধরনের পুরস্কারপ্রাপ্তি নিঃসন্দেহে বহির্বিশ্বে প্রাণ-আরএফএল-এর বিশাল অগ্রযাত্রা তুলে ধরতে সহায়তা করবে।’

আরও পড়ুন>>
. বন্ড ইস্যুর মাধ্যমে ২৬২ কোটি টাকা সংগ্রহ প্রাণ এগ্রোর
. দেশে প্রথম আন্তর্জাতিক গ্যারান্টেড বন্ড ইস্যু করল প্রাণ এগ্রো

তিনি আরও বলেন, ‘এতে আগামী দিনে বৈশ্বিক পরিমণ্ডলে প্রাণ-আরএফএল-এর ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করা আরও সহজ হবে। এছাড়া আর্থিক লেনদেনে প্রাণ-আরএফএল-এর ব্যাপক সুনাম রয়েছে। এ ধরনের একটি আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্তির মাধ্যমে সেটি আরও প্রতিষ্ঠিত হতে সহায়তা করবে।’

প্রাণ এগ্রো ২৬২ কোটি টাকার গ্যারান্টিযুক্ত আট বছরের নির্দিষ্ট মূল্যের কর্পোরেট বন্ডের জন্য এ পুরস্কার পেয়েছে। যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান গ্যারান্টকো এ বন্ডের গ্যারান্টার এবং রিভারস্টোন ক্যাপিটাল ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে।

বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।