জবির নতুন ক্যাম্পাস

ভূমি উন্নয়নে ১৮৯ কোটি ৫৭ লাখ টাকা অনুমোদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাস স্থাপনে ভূমি উন্নয়নের জন্য ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা ব্যয় অনুমোদন দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৯ মার্চ) অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন : ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন প্রকল্পের পাঁচটি প্যাকেজের বিপরীতে ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। কাজ পেয়েছে পাঁচটি আলাদা প্রতিষ্ঠান।

তিনি জানান, এ প্রকল্পের আওতায় ২০০ একর ভূমিসহ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা ৭ একর ভূমি উন্নয়ন কাজের জন্য এই ব্যয় অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব জানান, সভায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে 'চট্টগ্রাম সিটি আউটার রিং রোড (৪র্থ সংশোধিত)' শীর্ষক প্রকল্পের অধীনে একটি কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৪১১ কোটি ২২ লাখ ৪০ হাজার ৩৩৭ টাকা।

এমএএস/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।