বসুন্ধরায় নান্দনিক বাণিজ্যিক ভবন নির্মাণ করছে ‘জেসিএক্স’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ এএম, ১৯ মে ২০২৪

রাজধানী বসুন্ধরা আবাসিক এলাকায় নান্দনিক বাণিজ্যিক ভবন ‘জেসিএক্স আইকন-১০০’ এর নির্মাণকাজ শুরু হয়েছে। ৩৮.৬০ কাঠা জমির ওপর ভবনটি নির্মাণ করছে জেসিএক্স ডেভেলপমেন্টস লিমিটেড।

তিনটি বেসমেন্ট ও একটি গ্রাউন্ড ফ্লোর ছাড়াও ভবনটিতে ৬৯০০ বর্গফুট থেকে শুরু করে ১৫৩০০ বর্গফুট পর্যন্ত আয়তনের ২১টি ফ্লোর রয়েছে। বসুন্ধরা আই এক্সটেনশনের মাদানি অ্যাভিনিউ সংলগ্ন নর্থ-সাউথ অ্যাভিনিউ ১৩০ ফুট ও ৫০ ফুট রাস্তা সংলগ্ন আইকন-১০০ ভবনের খুব কাছেই গলফ ক্লাব, বসুন্ধরা টগি ফান ওয়ার্ল্ড রয়েছে।

প্রকল্পটি আমেরিকান অ্যাম্বাসি (মাদানি অ্যাভিনিউ) থেকে মাত্র পাঁচ মিনিটের দূরত্বে অবস্থিত। এতে রয়েছে অগ্নিনির্বাপক ব্যবস্থার সর্বাধুনিক প্রযুক্তি, হ্যালিপ্যাড, পরিবেশবান্ধব সর্বাধুনিক ওয়াটার ট্রিটমেন্ট ও স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট। ভবনটিতে থাকছে সর্বাধুনিক প্রযুক্তির লিফট। সার্বক্ষণিক জেনারেটর ব্যাক-আপ।

শনিবার (১৮ মে) প্রকল্প এলাকায় আয়োজিত গ্রাউন্ড ব্রেকিং সিরিমনিতে যোগ দেন জেসিএক্স ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন চৌধুরী। এসময় তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের একক প্রচেষ্টায় গড়ে উঠেছে দেশের সবচেয়ে অভিজাত বসুন্ধরা আবাসিক এলাকা। আমরা সবসময় চেষ্টা করি গ্রাহকের আস্থা ও গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ে যাতে প্রকল্প হস্তান্তর করা যায়। তারই ধারাবাহিকতায় আইকন ১০০ প্রকল্পের কাজ শুরুর আগেই প্রকল্পে প্রায় ৩৩ শতাংশ স্পেস বুকিং হয়েছে।

এসময় আরও বক্তব্য দেন জাপানের ক্রিড সিএফও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মাসানোবু কামিয়ামা, জেসিএক্স ডেভেলপমেন্টস লিমিটেডের ফাইন্যান্স ডিরেক্টর এম মুহিত হাসান, পার্টনার ডিরেক্টর সিদ্দিকুর রহমান, ডিরেক্টর আসিফ মাহমুদ চৌধুরী ও সাপ্লাই চেইন ডিরেক্টর মির্জা গোলাম রহমান।

ইএআর/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।