ক্যাপিটাল গেইনে কর আরোপ না করার অনুরোধ ডিএসইর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২০ মে ২০২৪
ফাইল ছবি

বিনিয়োগকারী তথা শেয়ারবাজারের স্বার্থের কথা বিবেচনা করে ক্যাপিটাল গেইনের ওপর নতুন করে কর আরোপ না করতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যানের প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

প্রতিষ্ঠানটির পক্ষে চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু সোমবার (২০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অনুরোধ জানান।

ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে অন্য খাতের মতো অর্থনীতির অন্যতম চালিকাশক্তি দেশের শেয়ারবাজারেও নেতিবাচক প্রভাব পড়েছে। শেয়ারবাজারকে অধিকতর বিকশিত ও গতিশীল করতে ঢাকা স্টক এক্সচেঞ্জ এরই মধ্যে আসন্ন ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে অন্তর্ভুক্তির জন্য কর সংক্রান্ত কয়েকটি প্রস্তাবনা জাতীয় রাজস্ব বোর্ডে জমা দিয়েছেন।

তিনি বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক শেয়ারবাজারে ব্যক্তি বিনিয়োগকারীদের ক্যাপিটাল গেইনের ওপর নতুন করে কর আরোপ সংক্রান্ত খবর প্রকাশিত হচ্ছে। এতে শেয়ারবাজার সংশ্লিষ্ট তথা বিনিয়োগকারীদের মধ্যে এক ধরনের ভীতি ও আতঙ্ক দেখা দিয়েছে এবং এর প্রভাবে মার্কেট ক্রমাগত নিম্নমুখী হচ্ছে।

এমএএস/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।