অর্থ প্রতিমন্ত্রী

ইনোভেশন জনগণের স্মার্ট আর্থিক সেবা নিশ্চিত করবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২১ মে ২০২৪
অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের দপ্তর-সংস্থার ইনোভেশন জনগণের স্মার্ট আর্থিক সেবা নিশ্চিত করবে বলে মন্তব্য করেছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান।

মঙ্গলবার (২১ মে) সচিবালয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের দপ্তর-সংস্থার অংশগ্রহণে ইনোভেশন প্রদর্শনী (শোকেসিং) ও শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ১৫ বছর আগেও দপ্তর-সংস্থা ইনোভেশন চিন্তাও করতে পারতো না। আজ এতগুলো ইনোভেশন সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হয়েছে বলে। আর্থিক প্রতিষ্ঠানের প্রতিটি উদ্যোগই চমৎকার। এখন আমাদের লক্ষ্য স্থির করে এগিয়ে যেতে হবে। যারা আমাদের গ্রাহক, তাদের সেবা প্রদান আমাদের উদ্ভাবনের লক্ষ্য।

তিনি বলেন, জাতির পিতা সমবায় সমিতি চালু করেছিলেন কৃষকের উন্নয়নের লক্ষ্যে। কৃষি ও কৃষকের উন্নয়নে জাতির পিতার উদ্ভাবনী উদ্যোগ ছিল সময়ের চেয়ে এগিয়ে। ২০০৮ সালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপান্তরকারী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে বিশ্বে রোল মডেল।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খানের সভাপতিত্বে এ বিভাগের ২৫টি দপ্তর-সংস্থার প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য দেন চিফ ইনোভেশন অফিসার অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ।

এ সময় মো. আবদুর রহমান খান বলেন, জনগণের সেবার জন্য পুরোনো পদ্ধতি থেকে বেরিয়ে এসে উদ্ভাবনী কাজ করতে হবে।

আলোচনাপর্ব শেষে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান সব প্রতিষ্ঠানের ইনোভেশন কার্যক্রম পরিদর্শন করেন।

এমএএস/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।