পোশাকশিল্পের সক্ষমতা বাড়াতে কাজ করতে চায় চীনের জ্যাক টেকনোলজি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২৬ মে ২০২৪

বাংলাদেশের পোশাকশিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে একসঙ্গে কাজ করতে চায় চীনের শীর্ষস্থানীয় সেলাই মেশিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান জ্যাক টেকনোলজি কোম্পানি। রোববার (২৬ মে) প্রতিষ্ঠানটির সিইও ইয়াংইউ কিইউইয়ের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকার উত্তরায় বিজিএমইএতে পরিদর্শন করে এমন আগ্রহের কথা জানায়।

তারা বিজিএমইএ নেতাদের সঙ্গে বাংলাদেশের পোশাক শিল্পের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে সম্ভাব্য অংশীদারত্ব নিয়েও আলোচনা করেন।

বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বৈঠকে বিজিএমইএ এর পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি এস এম মান্নান (কচি) এবং সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, পরিচালক মেসবাহ উদ্দিন খান, পরিচালক শামস মাহমুদসহ অনেকে।

আলোচনার কেন্দ্রে ছিল বাংলাদেশের পোশাকশিল্পের উন্নয়নের ধারা এবং বর্তমান বৈশ্বিক বাজার পরিস্থিতি।

উভয় পক্ষই উদ্ভাবন ও প্রযুক্তির মানোন্নয়নের মাধ্যমে বাংলাদেশের পোশাক শিল্পের সক্ষমতা বাড়াতে সম্ভাব্য সহযোগিতা ও একসঙ্গে কাজ করার ওপর জোর দেয়।

জ্যাকের প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন জেনারেল ম্যানেজার লি গৌচে, জেনারেল ম্যানেজার হু ওয়েনহাই, জেনারেল ম্যানেজার ক্যাথি লিনঝি ও একাউন্টস অ্যাবি লিন্ডন।

এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।