পোশাকশ্রমিকদের কল্যাণে কাজ করতে চায় বিজিএমইএ-ইন্ডাস্ট্রিঅল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৩ এএম, ২৮ মে ২০২৪

বাংলাদেশের পোশাকশ্রমিকদের কল্যাণ নিয়ে আলোচনা করেছেন তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি এস এম মান্নান কচি ও ইন্ডাস্ট্রিঅল এর টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস ইন্ডাস্ট্রি ডিরেক্টর ক্রিস্টিনা হাজাগোস-ক্লসেন।

সোমবার (২৭ মে) রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে সংস্থাটির সভাপতি এস এম মান্নান কচির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ক্রিস্টিনা হাজাগোস-ক্লসেন। সাক্ষাৎকালে এ বিষয়ে আলোচনা করেন তারা।

বৈঠকে তারা বাংলাদেশের পোশাকশিল্পের বিভিন্ন ইস্যু, বিশেষ করে কর্মক্ষেত্রের নিরাপত্তা, শ্রমিকদের অধিকার ও কল্যাণ সংক্রান্ত বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

আরও পড়ুন

বিজিএমইএ সভাপতি এস এম মান্নান কচি বলেন, পোশাকশিল্পের টেকসই উন্নয়নের জন্য শ্রমিকদের কল্যাণকে বিজিএমইএ সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। তিনি পোশাককর্মীদের স্বাস্থ্য ও কল্যাণের জন্য বিজিএমইএ’র চলমান প্রচেষ্টাগুলো তুলে ধরেন।

বিজিএমইএ এবং ইন্ডাস্ট্রিঅল কর্মক্ষেত্রের নিরাপত্তা ও শ্রমঅধিকার প্রভৃতি ক্ষেত্রে বাংলাদেশের পোশাকশিল্পের অর্জনকে এগিয়ে নেওয়ার জন্য একসঙ্গে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে।

এ সময় বিজিএমইএ’র সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, পরিচালক হারুন আর রশিদ, আশিকুর রহমান (তুহিন), বিজিএমইএ’র স্ট্যান্ডিং কমিটি অন লেবার অ্যান্ড আইএলও অ্যাফেয়ার্স’র চেয়ারম্যান আ ন ম সাইফুদ্দিন উপস্থিত ছিলেন।

ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।