ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ৩০ মে ২০২৪

২০২৩ সালের জন্য ২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন দিয়েছেন ব্র্যাক ব্যাংক পিএলসির শেয়ারহোল্ডাররা। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড।

বৃহস্পতিবার (৩০ মে) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকটির ২৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই অনুমোদন দেওয়া হয়।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারপারসন মেহেরিয়ার এম হাসান। উপস্থিত ছিলেন ভাইস চেয়ারপারসন ফারুক মঈনউদ্দীন আহমেদ, পরিচালক আসিফ সালেহ, ফাহিমা চৌধুরী, ফারজানা আহমেদ, ডা. জাহিদ হোসেন, শামেরান আবেদ, ড. মুস্তফা কে মুজেরী, সালেক আহমেদ আবুল মাসরুর, আনিতা গাজী রহমান, চৌধুরী এমএকিউ সারওয়ার এবং লীলা রশিদ।

সভায় ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর এফ হোসেন শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। একই সঙ্গে ব্যাংকের প্রতি অবিচল আস্থার জন্য শেয়ারহোল্ডারদের ধন্যবাদ জানান। এজিএম পরিচালনা করেন প্রতিষ্ঠানটির কোম্পানি সচিব এম মাহবুবুর রহমান।

ব্র্যাক ব্যাংক ২০২৩ সালে সমন্বিতভাবে ৮২৮ কোটি টাকা কর-পরবর্তী মুনাফা অর্জন করে। আগের বছরের (২০২২ সালের) তুলনায় যা ৩৫ শতাংশ বেশি। ২০২২ সালে সমন্বিত কর-পরবর্তী মুনাফা ছিল ৬১৪ কোটি টাকা। একইভাবে ২০২২ সালের তুলনায় ২৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে ২০২৩ সালে ব্র্যাক ব্যাংক এককভাবে ৭৩০ কোটি টাকা মুনাফা করে। ২০২২ সালে যা ছিল ৫৭৬ কোটি টাকা।

ব্যাংকটির চেয়ারপারসন মেহেরিয়ার এম হাসান তার বক্তব্যে সামষ্টিক অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও ব্যাংকের শক্তিশালী আর্থিক সক্ষমতার বিষয় তুলে ধরেন। এর মধ্যে ছিল ২০২৩ সালে ব্যাংকটির গ্রাহক, আমানত ও ঋণে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি। তিনি শেয়ারহোল্ডার, রেগুলেটর, সহকর্মী এবং স্টেকহোল্ডারদের তাদের সমর্থন এবং অবিচল আস্থার জন্য ধন্যবাদ জানান।

ইএআর/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।