চুয়েট-রুয়েট-কুয়েটে আসন শূন্য, অপেক্ষমাণ তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১১ আগস্ট ২০২৩

প্রকৌশল গুচ্ছভুক্ত চট্টগ্রাম, রাজশাহী এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট, রুয়েট, কুয়েট) এখনো আসন শূন্য রয়েছে। শূন্য আসনে ভর্তির জন্য অপেক্ষমাণ তালিকা প্রকাশ করেছে ভর্তিবিষয়ক কমিটি।

দ্বিতীয় দফা ভর্তির পর শুক্রবার (১১ আগস্ট) এ অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়। এতে ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৪৮৭ থেকে ৫৫০০ পর্যন্ত সিরিয়ালে থাকা ভর্তিচ্ছুরা কোন বিশ্ববিদ্যালয়ে কোন বিভাগ পেয়েছেন, তা জানানো হয়েছে।

একইভাবে স্থাপত্য বিভাগের ৩১৯-৩২০ মেধাতালিকায় থাকা দুজন শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারণ করে দেওয়া হয়েছে।

ভর্তিচ্ছুদের জন্য বিশেষ নির্দেশনা

>> ৫৪৮৭-৫৫০০ মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের আগামী ১৪ আগস্ট বিকেল ৪টার মধ্যে স্ব স্ব কেন্দ্রে সংশ্লিষ্ট ব্যাংকে ভর্তি ফি জমা দিতে হবে। ওই সময়ের মধ্যে ফি জমা দিতে ব্যর্থ হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।

>> নোটিশ প্রাপ্তির পর থেকে অটো মাইগ্রেশন প্রক্রিয়া চালু হবে। কোনো শিক্ষার্থী যদি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগে পড়তে চান, তাদেরকে ১৪ আগস্ট বিকেল ৫টার মধ্যে অটো মাইগ্রেশন বন্ধ করতে হবে।

>> আগামী ১৫ আগস্ট সকাল ১০টার মধ্যে প্রার্থীদের মেধাক্রম ও পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারণ করে চূড়ান্ত ফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

>> ৫৪৮৭-৫৫০০ মেধাতালিকা পর্যন্ত যদি কোনো শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ (উভয়) প্রাপ্ত হয়, তবে তাকে যে কোনো একটি বিভাগ নির্বাচন করতে হবে। বিভাগ পরিবর্তনের আবেদন জমা দিতে হবে আগামী ১৪ আগস্টের মধ্যে।

>> ভর্তি ফি জমাদানের পর সব সনদপত্র আগামী ১৪ আগস্টের মধ্যে জমাদানে ব্যর্থ হলে তার ভর্তি বাতিল করা হবে।

এছাড়া প্রকৌশল গুচ্ছ (চুয়েট, রুয়েট ও কুয়েট) ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য এ ওয়েবসাইটে admissionckruet.ac.bd পাওয়া যাবে।

এএএইচ/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।