পাঠ্যবই বিক্রির চেষ্টা, মাদরাসা সুপারের এমপিও বন্ধে নোটিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

পাঠ্যবই বিক্রির অপচেষ্টার দায়ে কক্সবাজারের পালাকাটা গুলজার বেগম দাখিল মাদরাসার সুপার আনিছ মোহাম্মদ আব্দুল্লাহকে এমপিও বন্ধের নোটিশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের প্রশাসন শাখার উপ-পরিচালক মো. জাকির হোসাইনের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

চিঠিতে উল্লেখ করা হয়, স্কুল ও মাদরাসায় বিনামূল্যে বিতরণ করার জন্য রাখা প্রথম থেকে নবম শ্রেণির সরকারি পাঠ্যবই বিক্রির অপচেষ্টা চালান কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পালাকাটা গুলজার বেগম দাখিল মাদরাসার সুপার আনিছ মোহাম্মদ আব্দুল্লাহ।

এ অভিযোগ নিয়ে গত ১২ অক্টোবর কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি হয়। এতে দুদক কর্মকর্তারা মাদরাসা সুপার আনিছ মোহাম্মদ আব্দুল্লাহকে দোষী সাব্যস্ত করেন এবং শাস্তির জন্য সুপারিশ করেন।

অধিদপ্তরের চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায় আপনার (মাদরাসা সুপার আনিছ) এমপিও সাময়িক স্থগিত বা স্থায়ীভাবে বন্ধসহ বিধি মোতাবেক কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেই মর্মে আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে মহাপরিচালক বরাবর জবাব দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর দুপুরে পালাকাটা গুলজার বেগম দাখিল মাদরাসায় সরকারি পাঠ্যবই বিক্রি করা হচ্ছে- এমন খবর পেয়ে ঘটনাস্থলে যান ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া। পরে সেখানে থেকে বিপুল পরিমাণ বই জব্দ করা হয়। সরকারি বই বিক্রির সঙ্গে মাদরাসা সুপার আনিছ মোহাম্মদের যোগসাজশের অভিযোগ ওঠে। পরে শুনানি করে তার সত্যতা পাওয়ায় দুদক মাদরাসা সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করে।

বিষয়টি নিয়ে জানতে পালাকাটা গুলজার বেগম দাখিল মাদরাসার সুপার আনিছ মোহাম্মদ আব্দুল্লাহর মোবাইল নম্বরে কয়েকবার কল করা হলেও তিনি রিসিভি করেননি।

এএএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।