ঘরে বসেই স্কুল-কলেজের ফি পরিশোধে চালু হলো ‘মানিব্যাগ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সবধরনের ফি ঘরে বসেই পরিশোধের নতুন একটি স্মার্ট সেবা চালু করা হয়েছে। এ পেমেন্ট গেটওয়ের নাম দেওয়া হয়েছে ‘মানিব্যাগ’। ফিঙ্গারপ্রিন্ট ইনফরমেশন টেকনোলজি লিমিটেড এ সেবা দেওয়ার লক্ষ্যে এরই মধ্যে ফ্রি এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেমও চালু করেছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীর আর্মি গলফ ক্লাবের প্লাম ভিউ রেস্টুরেন্টে মানিব্যাগ পেমেন্ট গেটওয়ের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল।

অনুষ্ঠানে ফিঙ্গারপ্রিন্ট ইনফরমেশন টেকনোলজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ আবু কায়েস জাহাদি বলেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে তাদের চুক্তি হবে, সেসব প্রতিষ্ঠানকে ‘মানিব্যাগ গেটওয়ে সিস্টেম’ ফ্রি এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম দেবেন তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিজকন টেকনালোজি লিমিটেডের পরিচালক আজমল আজিম, চালডালের সিইও জিয়া আশরাফ, রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এএএইচ/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।