তৃতীয় মেয়াদে নর্থ সাউথের ভিসি হলেন অধ্যাপক আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৫ মার্চ ২০২৪

টানা তৃতীয় মেয়াদে বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য (ভিসি) পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক আতিকুল ইসলাম। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ধারা ৩১(১) অনুযায়ী তাকে উপাচার্য পদে পুনঃনিয়োগ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মঙ্গলবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, অধ্যাপক আতিকুল ইসলাম ২০২৮ সালের ২২ ফেব্রুয়ারি পর্যন্ত নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য পদে দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক আতিকুল ২০১৬ সালে নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে নিযুক্ত হন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে তিনি দ্বিতীয়বারের জন্য পুনরায় নিয়োগ পান।

উপাচার্য পদে পুনঃনিয়োগ পেয়ে অধ্যাপক আতিকুল ইসলাম রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও নর্থ সাউথ ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টির প্রতি ধন্যবাদ জানান।

তিনি বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটিকে শুধু বাংলাদেশের নয়, দক্ষিণ এশিয়া এবং এশিয়ার একটি নামকরা বিশ্ববিদ্যালয় হিসেবে আমরা প্রতিষ্ঠা করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবো।

অন্যদিকে উপাচার্য হিসেবে পুনঃনিয়োগ পাওয়া এনএসইউ বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান জাভেদ মুনির আহমেদ অধ্যাপক আতিকুল ইসলামকে শুভেচ্ছা জানিয়েছেন।

অধ্যাপক আতিকুল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় থেকে এমকম (অ্যাকাউন্টিং) এবং সিডনি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে তার চাকরিজীবন শুরু হয়।

এএএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।