এইচএসসি

টেস্ট পরীক্ষার নামে শিক্ষার্থীর থেকে ফি আদায় করলে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ০৬ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সর্তক করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা চিঠিতে এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, পরীক্ষার্থীদের কাছ থেকে টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি আদায় এবং পরীক্ষার কারণ দেখিয়ে প্রবেশপত্র দেওয়া থেকে বঞ্চিত করাসহ বিভিন্নভাবে আর্থিক সুবিধা নিচ্ছে বলে বিভিন্ন মাধ্যম থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন

এমতাবস্থায়, বোর্ডের নির্দেশনা হলো—টেস্ট পরীক্ষার নামে কোনো পরীক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা যাবে না। পরীক্ষার কারণ দেখিয়ে অ্যাডমিট কার্ড দেওয়া থেকে কাউকে বঞ্চিত করা যাবে না। এ নির্দেশনা প্রতিপালন না করলে প্রতিষ্ঠানপ্রধান ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, আগামী ৩০ জুন চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হবে। এর আগে পরীক্ষার্থীদের কাছ থেকে টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নেওয়া এবং পরীক্ষার কারণ দেখিয়ে প্রবেশপত্র দেওয়া থেকে বঞ্চিত করাসহ বিভিন্নভাবে আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগ পেয়েছে ঢাকা বোর্ড। এরই পরিপ্রেক্ষিতে নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ।

এএএইচ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।