৯ মাস পর ইউজিসিতে ফিরলেন চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১৭ এপ্রিল ২০২৪

চিকিৎসার ছুটি শেষে প্রায় ৯ মাস পর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) ফিরেছেন সংস্থার চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। চেয়ারম্যানের একান্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান জানান, সোম ও মঙ্গলবার (১৫ ও ১৬ এপ্রিল) অধ্যাপক শহীদুল্লাহ অফিস করেছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।

তবে চলমান চিকিৎসা সম্পূর্ণ শেষ না হওয়ায় আগামী মাসের শুরুতে ইউজিসি চেয়ারম্যানের আবারও দেশের বাইরে যাওয়ার কথা রয়েছে বলেও জানান তার একান্ত সচিব।

জানা গেছে, ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ শারীরিক অসুস্থতাজনিত কারণে চিকিৎসার জন্য গত বছরের ২০ আগস্ট থেকে ৬ নভেম্বর পর্যন্ত ৭৬ দিন অস্ট্রেলিয়ার অবস্থান করেন। এরপরও চিকিৎসা শেষ না হওয়ায় তার দেশে ফিরতে দেরি হয়। অবশেষে প্রায় ৯ মাসের মাথায় তিনি ইউজিসিতে ফিরেছেন।

চেয়ারম্যান ছুটিতে থাকাকালীন তার অবর্তমানে ইউজিসির সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন। এর আগে ২০২২ সালে অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ অসুস্থতাজনিত কারণে বিদেশে চিকিৎসার জন্য যান। তখন তার অনুপস্থিতিতে কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করেন।

ইউজিসি সূত্র জানায়, অধ্যাপক কাজী শহীদুল্লাহ পাকস্থলির ক্যানসারে আক্রান্ত হন। চিকিৎসার জন্য ২০২২ সালের ১৫ মার্চ দেশের বাইরে যান তিনি। এরপর কেমো থেরাপির মাধ্যমে চিকিৎসা চলতে থাকে তার।

দুটি কেমো নেওয়ার পর অবস্থার অবনতি হয় ইউজিসি চেয়ারম্যানের। মাথার চুল পড়ে যাওয়ার পাশাপাশি খাওয়া বন্ধ হয়ে যায় তার। গত জুনে অধ্যাপক কাজী শহিদুল্লাহ’র চতুর্থ কেমো সম্পন্ন হয়। এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হয়।

এএএইচ/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।