দাখিলে ফেল থেকে পাস ১৪৪ শিক্ষার্থী, জিপিএ-৫ পেল ৪৯ জন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ১১ জুন ২০২৪
ফাইল ছবি

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার উত্তরপত্র পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে। এতে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ফেল থেকে পাস করেছেন ১৪৪ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪৯ জন।

মঙ্গলবার (১১ জুন) এ ফল প্রকাশ করা হয়। মাদরাসা বোর্ড সূত্র জানিয়েছে, গত ১২ মে দাখিল পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে সন্তুষ্ট নয় এমন ২৬ হাজার ২৯৪ জন পরীক্ষার্থী উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল। তারা মোট ৪৮ হাজার ৫৮১টি উত্তরপত্র চ্যালেঞ্জ করেছিল।

পুনঃনিরীক্ষণের আবেদন করাদের মধ্যে ফল পরিবর্তন হয়েছে ৩৮২ জনের। তাদের মধ্যে ১৪৪ জন ফেল থেকে পাস করেছে এবং ৪৯ জন নতুন করে জিপিএ-৫ পেয়েছে। বাকি ১৮৯ জনেরও জিপিএ বেড়েছে।

আরও পড়ুন

ঢাকা বোর্ডে ফেল থেকে পাস ১২৭, জিপিএ-৫ পেলো ৩৪৪
পরীক্ষা না দেওয়া বিষয়ে দুই শিক্ষার্থীকে জিপিএ-৫ দিলো বোর্ড!

চলতি বছর দাখিল পরীক্ষায় ২ লাখ ৮৪ হাজার ৬৬৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। গত ১২ মে প্রকাশিত ফলাফলে তাদের মধ্যে পাস করে ২ লাখ ২৬ হাজার ৭৫৪ জন। আর জিপিএ-৫ পায় ১৪ হাজার ২০৬ জন।

পুনঃনিরীক্ষণে নতুন করে ৪৯ জন জিপিএ-৫ পাওয়ায় তা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ২৫৫ জন। আর উত্তীর্ণ শিক্ষার্থী বেড়ে দাঁড়ালো ২ লাখ ২৬ হাজার ৮৯৮ জনে।

এএএইচ/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।