চট্টগ্রাম বোর্ডে ফল পুনঃনিরীক্ষণে পাস ১০২ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১১ জুন ২০২৪

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণে নতুন করে ফেল থেকে পাস করেছে ১০২ পরীক্ষার্থী। এদের মধ্যে একজন জিপিএ-৫ পেয়েছে।

মঙ্গলবার (১১ জুন) শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে মোট ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থী। তারা ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিল। এদের মধ্যে দুই হাজার ৬০ জন পরীক্ষার্থীর নম্বর পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ১০২ পরীক্ষার্থী।

পুনঃনিরীক্ষণে মোট জিপিএ বেড়েছে ৮৭১ জনের, জিপিএ ও সিজিপিএ বেড়েছে ৭০৬ জন পরীক্ষার্থীর। আবার জিপিএ বেড়ে সিজিপিএ অপরিবর্তিত রয়েছে ১৬৫ জনের। ফেল থেকে জিপিএ ৫ পেয়েছে একজন। কেবল নম্বর বেড়েছে কোনো জিপি বাড়েনি এমন পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৮৯।

এর আগে, গত ১২ মে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় মোট ১ লাখ ৪৫ হাজার ৭৫৩ শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে পাস করেছে ১ লাখ ২০ হাজার ৮৭ জন। বোর্ডে পাসের হার ছিল ৮২ দশমিক ৮০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৮২৩ জন।

এএজেড/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।