উপাধ্যক্ষ আব্দুস শহীদের ২টি বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৭ মার্চ ২০২২
উপাধ্যক্ষ আব্দুস শহীদের লেখা বইয়ের মোড়ক উন্মোচন

সাবেক চিপ হুইপ ও আওয়ামী লীগের হয়ে ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদের লেখা ‘জাতীয় সংসদে ৩০ বছর’ ও ‘বাংলাদেশের নৃ-গোষ্ঠীর সংস্কৃতি ব্যবস্থাপনা ও সংরক্ষণ’ বই দুটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) বিকেলে অমর একুশে গ্রন্থমেলার বাংলা একাডেমি চত্বরে নজরুল মঞ্চে বই দুটির মোড়ক উন্মোচন হয়।

অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক কবি নূরুল হুদা বলেন, আপনারা বই পড়বেন। যিনি বই দুটি লিখেছেন, তাকে আমরা সবাই চিনি। তার বই পড়লে আমরাও তার মতো একজন আদর্শবান মানুষ হতে পারব। যারা তাকে না চিনি, তারাও বই দুটি পড়লে তাকে চিনতে পারব।

উপাধ্যক্ষ আব্দুস শহীদ বলেন, আমি বঙ্গবন্ধুর সঙ্গে রাজনীতি করেছি। তার হয়ে ৩০ বছর সংসদে গিয়েছি। আমার জীবনের অভিজ্ঞতা, আওয়ামী লীগের সঙ্গে ত্রিশ বছর সংসদে কীভাবে কাটালাম, কেমন ছিল সে যাত্রা এসব বিষয়ে আমার বইতে উল্লেখ আছে। আমি সব কিছু বইতে স্মৃতিচারণ করে তুলে ধরেছি।

এসময় উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি নূরুল হুদা ও বাংলা একাডেমির সচিব কবি হাসানাত লোকমান। আরও উপস্থিত ছিলেন সাবেক সচিব সাজ্জাদুল হাসান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এমআইএস/একেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]ail.com