বইমেলায় তরুণ-তরুণীদের ভিড় বেশি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে অমর একুশে বইমেলায় উপচেপড়া ভিড় দেখা গেছে। কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের শ্রদ্ধা জানিয়ে অনেকেই বইমেলায় এসেছেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বইমেলা এলাকা ঘুরে দেখা যায়, দর্শনার্থীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে মেলায় প্রবেশ করছেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, রাজু ভাস্কর্য এলাকায় লোকসমাগম দেখা গেছে। মেলায় বরাবরের মতোই তরুণ-তরুণীদের ভিড় বেশি দেখা গেছে। তবে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ছুটির দিন থাকায় অনেকেই পরিবার-পরিজন নিয়ে বইমেলায় এসেছেন।

ঢাকার সাভার থেকে বইমেলায় এসেছেন আলিমুজ্জামান। তিনি বলেন, আমি একটি সরকারি প্রতিষ্ঠানে কর্মরত। চাকরিতে থাকার কারণে বইমেলায় আসার সুযোগ হয়নি। আজ একুশে ফেব্রুয়ারি ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে এসেছিলাম। সেখান থেকে বইমেলায় এলাম। পছন্দের কিছু বই কিনবো।

বইমেলায় তরুণ-তরুণীদের ভিড় বেশি

মেলায় আসা আরেক দর্শনার্থী সামথিয়া শিরিন বলেন, বাংলা ভাষা আমাদের প্রাণের ভাষা। শহীদ দিবসের এই দিনে সব ভাষাশহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই। বইমেলায় এসেছি ঘুরতে। আমরা পাঁচ বান্ধবী মিলে এসেছি।

তবে বইমেলার ভিড় বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রিও বেড়েছে। অন্যদিনের তুলনায় আজ বিক্রি বেশি বলে জানিয়েছেন বিভিন্ন প্রকাশনীর বিক্রয় প্রতিনিধিরা।

বইমেলায় তরুণ-তরুণীদের ভিড় বেশি

পাপড়ি প্রকাশনীর বিক্রয় প্রতিনিধি জান্নাতুল বলেন, অন্যদিনের তুলনায় আজ মেলায় ভিড় বেশি। বিক্রিও বেশ বেশি। আমাদের প্রকাশনী শুধু শিশুদের বই প্রকাশ করে থাকে। অনেক বাচ্চা তাদের বাবা-মায়ের সঙ্গে মেলায় এসেছে, বইও কিনছে।

আজ বইমেলা শুরু হয়েছে সকাল ৮টায় এবং চলবে রাত ৯টা পর্যন্ত।

এনএস/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।