শিশুপ্রহর জমজমাট, বেড়েছে বই বিক্রি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলার আজ ২৪তম দিন। সপ্তাহের শুক্র ও শনিবারে বইমেলায় চলে শিশুপ্রহর। তাই বইমেলার অন্যপ্রান্ত থেকে শিশুপ্রহরে জমজমাট ভিড় লেগে থাকে। একই সঙ্গে অন্যদিনের তুলনায় বই বিক্রির পরিমাণও বাড়ে কয়েকগুণ।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বইমেলা এলাকা ঘুরে দেখা যায়, মেলায় ভিড় থাকলেও শিশুপ্রহরের আশপাশে ভিড় বেশি। শিশুরা বাবা-মায়ের সঙ্গে বইমেলায় এসে শিশুপ্রহর উপভোগ করছেন। সিসিমপুরের অনুষ্ঠান দেখার পাশাপাশি অনুষ্ঠানের মঞ্চে ছবি আঁকায় ব্যস্ত সময় পার করছে শিশুরা।

বাবা-মায়ের সঙ্গে শিশুপ্রহরে আসা আফিয়া বলেন, শিশুপ্রহরে এসে খুবই ভালো লাগছে। সিসিমপুরের হালুম, টুকটুকিকে দেখেছি। দুইটা কার্টুনের বই কিনেছি।

শিশুপ্রহর জমজমাট, বেড়েছে বই বিক্রি

দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী রাদওয়ান সাফাত বলেন, আজকে অনেক মজা করেছি। আম্মুর সঙ্গে বইমেলায় এসেছি। একটু পরে বাসায় চলে যাবো।

বইমেলায় আসা অভিভাবকরা বলছেন, বইমেলায় শিশুপ্রহরের আয়োজন শিশুদের বাড়তি আনন্দ দিচ্ছে। সেই সঙ্গে শিশুদের মানসিক বিকাশ ঘটাতেও সহায়ক হবে।

শিশুপ্রহর জমজমাট, বেড়েছে বই বিক্রি

ফিরোজ হোসাইন বলেন, শিশুদের জন্য শিশু প্রহরের আয়োজন সত্যিই প্রশংসনীয়। শিশুরা এখানে এসে অনেক আনন্দ পায়। শিশুদের মানসিক বিকাশের জন্য বা বাড়তি আনন্দ দিতে এখানে শিশুদের নিয়ে আসা উচিত। সেই সঙ্গে শিশুরা বইমেলায় আসলে বইপড়ার প্রতি আগ্রহ বাড়বে।

শিশুপ্রহরে ভিড়ের পাশাপাশি এখানে থাকা স্টলগুলোতেও ভিড় দেখা গেছে। শিশুরা পছন্দ করে বিভিন্ন ধরনের বই কিনছে। চিলড্রেন হ্যাভেন পাবলিকেশন্সের বিক্রয় প্রতিনিধি মো. মঞ্জুরুল হক বলেন, অন্যান্য দিনের তুলনায় শুক্র ও শনিবারে ভিড় বেশি থাকে। আজও বেশ ভিড় আছে। বিকেলে ভিড় আরও বাড়বে। সপ্তাহের শুক্র ও শনিবারে প্রায় দশ হাজার টাকা করে বা তার বেশিও বই বিক্রি হয় আর অন্যান্য দিন তিন-চার হাজার করে বিক্রি হয়।

এনএস/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।