ব্যাচেলরদের হাতে হাতে মনদীপ ঘরাইয়ের বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

শুক্রবার মানেই অমর একুশে বইমেলায় ভিড়। আর শেষ শুক্রবার বলে পাঠক-দর্শনার্থীর পদচারণায় মুখর হয়ে উঠেছিল সোহরাওয়ার্দী উদ্যান। সকাল পেরিয়ে বিকেল নামতেই বইমেলায় ছিল অগণিত মানুষের আনাগোনা। হঠাৎ চোখে পড়লো অন্যপ্রকাশের প্যাভিলিয়ন। সেখানে দেখা যায় তরুণদের জটলা।

জানা যায়, অন্যপ্রকাশে এসেছে কবি ও কথাসাহিত্যিক মনদীপ ঘরাইয়ের নতুন উপন্যাস ‘ব্যাচেলর ভাড়া দেওয়া হয় না’। এই বইকে ঘিরে ব্যাচেলরদের ভিড়। লেখকের অটোগ্রাফসহ পেতে হুমড়ি খেয়ে পড়েছে তরুণরা। মেস জীবনের স্মৃতি খুঁজে পেতে বাস্তবধর্মী এ উপন্যাস তরুণ ও ব্যাচেলরদের টেনে নিচ্ছে।

পাঠকরা বইয়ের নাম ও ভূমিকার সঙ্গে নিজেকে মেলানোর চেষ্টা করছেন। লেখকের উপস্থিতিতে বই নিতে আসা অনেকেই জানান, এ বছর ফেসবুকে ব্যাচেলরদের নিয়ে বইয়ের খবরটি খুব আকৃষ্ট করেছে। লেখক মেলায় আসবেন শুনে তারা চলে এসেছেন।

আরও পড়ুন
সার্বিকভাবে বই বিক্রির পরিমাণ কমছে: অঞ্জন হাসান পবন
বইমেলায় শিশুপ্রহরের সময় বাড়ানো হোক: কামাল মুস্তাফা

অন্যপ্রকাশের কর্ণধার মাজহারুল ইসলাম বলেন, ‘লেখক মনদীপ ঘরাইয়ের বইয়ের নাম ও বিষয়গুলো একটু আলাদা। গত বছর ‘একটি হারানো বিজ্ঞপ্তি’ পাঠককে আকৃষ্ট করতে পেরেছে। এ বছর ব্যাচেলরদের আকৃষ্ট করেছে।’

লেখক মনদীপ ঘরাই বলেন, ‘স্কুলজীবন, কলেজজীবন, কর্মজীবন কিংবা সংসারজীবন নিয়ে বহু বই পাবেন। কিন্তু মেসজীবন নিয়ে লেখা হয় খুব কম। এবার সেই পথেই হাঁটলাম। মেলায় মাত্র দুই ঘণ্টা ছিলাম। পাঠকের সাড়া দেখে আমি অভিভূত।’

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।