সামছুল আলম সাদ্দামের বই

বইমেলায় ‘স্মার্ট বাংলাদেশের রূপকার শেখ হাসিনা’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে লেখক, কবি, প্রাবন্ধিক ও বঙ্গবন্ধু গবেষক সামছুল আলম সাদ্দামের নতুন বই ‘স্মার্ট বাংলাদেশের রূপকার শেখ হাসিনা’। প্রচ্ছদ এঁকেছেন আদনান আহমেদ রিজন।

চৌদ্দটি অধ্যায়ে বইটির মোট পৃষ্ঠা ১৫১। মুদ্রিত মূল্য ৪০০ টাকা। ২৫ শতাংশ ছাড়ে রকমারি ডটকম এবং বইফেরী থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া মেলায় বইবাজার প্রকাশনীর ১৮৬-১৮৭ নাম্বার স্টলে পাওয়া যাবে।

আরও পড়ুন
বইমেলায় রাশেদ মেহেদীর ‘ফেসবুকে দেখি চাঁদ’
কবীর আলমগীরের ‘ফ্যাসিবাদ: সাম্প্রতিক বিবেচনা’

সামছুল আলম সাদ্দামের জন্ম কুমিল্লার লক্ষীপদুয়া গ্রামে। লেখেন বিশ্বাসের কথা-বাস্তবতার কথা। আইন বিষয়ে উচ্চশিক্ষা গ্রহণ করলেও প্রবল আগ্রহ সাহিত্যের নানা প্রসঙ্গ নিয়ে। ক্যারিয়ারের অনেকটা সময় কাজ করেছেন দেশের শীর্ষস্থানীয় ল’ফার্মে। তার রচনাশৈলীর বিচিত্র কৌশল আর গভীর জীবন বোধের রসায়ন পাঠকমহলে প্রশংসা কুড়িয়েছে।

বিভিন্ন প্রকাশনী থেকে প্রায় ৯টি বই প্রকাশিত হয়েছে তা। ‘আমার দেখা বঙ্গবন্ধু’, ‘জননেত্রী ও একটি বাংলাদেশ’, ‘আমাদের ছোট রাসেল সোনা’ পাঠকমহলে জনপ্রিয় হয়েছে। বঙ্গবন্ধুর জীবনবোধ ও সাহিত্য দর্শন নিয়ে গবেষণা করছেন তিনি। সম্পাদনা করছেন ‘আলোর দিশারী’ নামে একটি জাতীয় পত্রিকা।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।