মেলায় এসেছে ৫৮টি শিশুতোষ বই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১১ মার্চ ২০২২

বইমেলার বাকি আর এক সপ্তাহ। শেষ সপ্তাহে আজ ও আগামীকাল শনিবার অমর একুশে বইমেলায় চলবে শিশু প্রহর। শিশুদের জন্য বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাখা হয় নানা আয়োজন। এসময় শিশুদের সবচেয়ে জনপ্রিয় শিশুতোষ অনুষ্ঠান সিসিমপুর দেখতে আসে তারা। এরপর শিশুরা নানা রকম বই দেখে মেলা প্রাঙ্গণজুড়ে। আর এসব বইয়ের কোনোটা পুরাতন হলেও বেশিরভাগই নতুন বই রয়েছে। গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত বইমেলায় শিশুদের জন্য নতুন শিশুতোষ বই এসেছে ৫৮টি। এরমধ্যে মেলার ১৮তম দিনে সবচেয়ে বেশি ৮টি বই এসেছে।

শুক্রবার (১১ মার্চ) বাংলা একাডেমির জনসংযোগ দপ্তর থেকে পাওয়া তথ্য থেকে এসব জানা যায়।

করোনার কারণে গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয় এবারের বইমেলা। অন্যান্য বারের তুলনায় কিছুটা কম বই এসেছে এবারের বইমেলায়। বইমেলার ২৪তম দিন পর্যন্ত মোট বই এসেছে দুই হাজার ৪৬৭টি। এরমধ্যে সবচেয়ে বেশি ৭৮৬টি এসেছে কবিতার বই। আর উপন্যাস এসেছে ৩৭০টি। কবিতার বই বেশি আসলেও বিক্রিতে এগিয়ে রয়েছে উপন্যাস। আর ৫৮টি শিশুতোষ বইয়ের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে গল্প, বিজ্ঞান আর ভূতের বই।

jagonews24

প্রতিদিনই প্রকাশিত হচ্ছে নতুন নতুন বই। লেখক প্রকাশকরা প্রতিবছরই বই প্রকাশ করেন মেলায়। এবারের বইমেলায় এখন পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি ২৪৯টি নতুন বই প্রকাশিত হয়েছে। তবে অন্যান্য বারের চেয়ে কিছু কম বই এসেছে এবারের বইমেলায়।

এদিকে মেলা শেষ হওয়ার আর এক সপ্তাহ বাকি। আগামীকাল (শনিবার) এবারের মেলায় সর্বশেষ ছুটির দিন পাচ্ছেন পাঠক, লেখক ও প্রকাশকরা। আগামী ১৭ মার্চ শেষ হবে এবারের অমর একুশে বইমেলা।

আরএসএম/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।