বইমেলায় থাকছে ৬৩৫ প্রতিষ্ঠানের ৯৩৭ স্টল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৯ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

এবারের অমর একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং সোহরাওয়ার্দী উদ্যান মিলে মোট ৬৩৫টি প্রতিষ্ঠানের ৯৩৭টি স্টল থাকবে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অমর একুশে গ্রন্থমেলা ২০২৪ এর সার্বিক প্রস্তুতি বিষয়ত সংবাদ সম্মেলনে মেলা কমিটির সদস্যসচিব ড. কে এম মুজাহিদুল ইসলাম এই তথ্য জানান। এসময় বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা উপস্থিত ছিলেন।

ড. কে এম মুজাহিদুল ইসলাম বলেন, প্রায় সাড়ে ১১ লাখ বর্গফুট জায়গায় বইমেলার আয়োজন করা হয়েছে। একাডেমি প্রাঙ্গণে ১২০টি প্রতিষ্ঠানকে ১৭৩টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৫১৫টি প্রতিষ্ঠানকে ৭৬৪টি ইউনিট অর্থাৎ মোট ৬৩৫টি প্রতিষ্ঠানকে ৯৩৭টি ইউনিট স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

আরও পড়ুন>> মেট্রোরেলের সুবিধায় জমবে বইমেলা, স্বপ্ন বুনছেন প্রকাশকরা

বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বলেন, আমরা এর আগে ইভেন ম্যানেজমেন্টের মাধ্যমে মেলার আয়োজন করেছি। এবার আমরা নিজেরাই করছি। আমাদের সংকট অনেক, বিপদও অনেক। কিন্তু আমরা যদি ১৯৭২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত নিজেরাই মেলার আয়োজন করতে পারি তবে এবার কেন পারবো না?

এনএস/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।