বইমেলায় সৈয়দ শাহনুরের উপন্যাস ও কবিতার বই

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ১২:৩২ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় এসেছে ব্রিটিশ বাঙালি কবি ও সাহিত্যিক সৈয়দ শাহনুরের কবিতার বই ‌‘জীবনের আয়না’ ও উপন্যাস ‘দিগন্তের পথে’।

সোহরাওয়ার্দী উদ্যানের প্রিয়জন প্রকাশনীর ৬৯-৭০ নম্বর স্টল ও দেশ প্রকাশনীর ৪৪৫, ৪৪৫ ও ৪৪৬ নম্বর স্টলে বই দুটি পাওয়া যাচ্ছে।

অমর একুশে বইমেলায় অংশ নিতে কবি আহমেদ সৈয়দ শাহনুর গত ৫ ফেব্রুয়ারি বাংলাদেশে আসেন। সাহিত্য সংসদ ইউকে’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি আহমেদ সৈয়দ শাহনুর যুক্তরাজ্যের বিভিন্ন কমিউনিটিতে বাঙালি ও বাংলা ভাষার সম্প্রসারণের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। গত ৩০ বছর ধরে সপরিবারে যুক্তরাজ্যের লিডস শহরে বসবাস করছেন।

সাহিত্যক্ষেত্রে বেশ সফল ও ভ্রমণপিপাসু শাহনুর জানান, এ পর্যন্ত তার ১৩টি একক ও ১৬টি প্রকাশিত গ্রন্থ প্রকাশিত হয়েছে। এরমধ্যে ‘ক্ষণিকের সুখ’ (কবিতা), ‘ধর্ষিত সমাজ’ (গল্প), ‘কবি’র আলপনা’, ‘প্রণয়ী হৃদয়’ (কবিতা), ‘মাতৃভূমি’ (কবিতা), ‘ইংল্যান্ড টু আলবেনিয়া ২০২২’ (ভ্রমণ কাহিনি), ‘ইতিকথা’ (গল্প) উল্লেখযোগ্য।

আহমেদ সৈয়দ শাহনুর ১৯৭০ সালে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর (বুধরাইল) গ্রামে জন্মগ্রহণ করেন। হযরত শাহজালালের (রহ.) সফরসঙ্গীর অন্যতম প্রধান আউলিয়া হযরত শাহ সৈয়দ শামছুদ্দিনের (রহ.) বংশোদ্ভূত তিনি। বাবা সৈয়দ খালিদ মিয়া এবং মা সৈয়দা জমসী বিবির ছয় সন্তানের মধ্যে সর্বকনিষ্ঠ শাহনুর।

এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।