বইমেলায় ‘চলো ভাসি নরম জোছনায়’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৪ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে ‘চলো ভাসি নরম জোছনায়’ নামের একটি কাব্যগ্রন্থ। যার মূল বিষয় প্রেম ও বিরহ। এর রচয়িতা লেখক, গবেষক ও কবি মুনির আহমদ। এটি তার তৃতীয় কাব্যগ্রন্থ।

বাংলা একাডেমি প্রাঙ্গণে ৭৭৭ নম্বর স্টলে ‌‘চলো ভাসি নরম জোছনায়’ কাব্যগ্রন্থটি পাওয়া যাচ্ছে। এটি ক্লাব এইটি ফাইভ থেকে প্রকাশিত হয়েছে।

এর আগে ২০২২ সালের একুশে বইমেলায় মুনির আহমদের প্রথম কবিতার বই ‘প্রান্তে প্রান্তে স্বপ্ন’ প্রকাশিত হয়। ২০২৩ সালে প্রকাশিত হয় তার দ্বিতীয় কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’।

কবি মুনির আহমদ জানান, ‘চলো ভাসি নরম জোছনায়’ কাব্যগ্রন্থটির মূল প্রতিপাদ্য বিষয় প্রেম ও বিরহ। শব্দ দুটি সহজ, সরল ও প্রত্যক্ষ কাব্যকথায় এই গ্রন্থে তুলে ধরার চেষ্টা করেছেন। উৎসর্গ করেছেন ‘প্রিয় পঁচাশির বন্ধুদের’।

পড়াশোনা শেষ করে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন কবি মুনির আহমদ। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) শিক্ষক তিনি। ছোটবেলা থেকেই কবিতা লিখতে ভালোবাসেন মুনির আহমদ।

আইএইচআর/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।