বিজয় দিবসের নাটক ‘তাহার সন্ধানে’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৬ ডিসেম্বর ২০২৩

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘তাহার সন্ধানে’। আকরাম খানের রচনা ও নির্দেশনায় এটি প্রযোজনা করেছেন মো. নাসির উদ্দিন। আজ (১৬ ডিসেম্বর) রাত ৯টায় বিটিভির পর্দায় দেখা যাবে নাটকটি।

নাটকের প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেত্রী-নির্দেশক ত্রপা মুজমদার।

Tropa Majumdar

আরও পড়ুন: মা-বাবাকে সঙ্গে নিয়ে ওমরাহ পালন অভিনেতা পলাশের

নাটকের গল্পে দেখা যাবে- প্রবাসী বাঙালি মুক্তিযোদ্ধা ফরহাদ প্রতি বছর একাত্তরে হারিয়ে যাওয়া প্রেমিকার সন্ধানে দেশে আসেন। ফরহাদের অনুসন্ধানে যুক্ত হয় তরুণ প্রামাণ্য চলচ্চিত্রকার রাকিব ও তার বান্ধবী শেমন্তি। শেমন্তির বড় খালা মুক্তিযুদ্ধে পা হারানো বীরাঙ্গনা দীপালী যুদ্ধের স্মৃতি আর এক স্বর্ণালী প্রতুষ্যের আশা নিয়ে হুইলচেয়ারে আছেন প্রতীক্ষায়। ফরহাদ কি খুঁজে পাবে তার হারিয়ে যাওয়া প্রেমিকাকে?

নাটকটিতে ত্রপা মজুমদার ছাড়াও আরও অভিনয় করেছেন তনয় বিশ্বাস, আরমান পারভেজ মুরাদ, শেখ স্বপ্না, আকরাম খান, আদ্রিতাসহ আরও অনেকে।

Tropa Majumdar

আরও পড়ুন: ট্রেলারে রহস্য ছড়ালো ‘মোবারকনামা’

এছাড়াও বিজয় দিবসে বিটিভিতে প্রচারিত হবে দেশাত্ববোধক গান, জাতীয় স্মৃতিসৌধ থেকে সরাসরি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান, বিশেষ সংগীতানুষ্ঠান, কবিতা পাঠের অনুষ্ঠান, স্মৃতিচারণ ও সাক্ষাৎকারসহ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান নিয়ে সংগীতানুষ্ঠান, বাংলা ছায়াছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, বঙ্গভবন থেকে সরাসরি রাষ্ট্রীয় সংবর্ধনা, বিশেষ নৃত্যানুষ্ঠান, শিশুতোষ অনুষ্ঠান ও আলোচনানুষ্ঠান।

এমআই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।