আম্বানি কন্যার বিয়েতে তারকাদের এ কী হাল, সমালোচনার ঝড়

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

তাদের নামে বলিউড কাঁপে, তাদের অভিনয়ে মুগ্ধ হয় কোটি কোটি মানুষ। সম্মান ও ভক্তিতে তাদের হৃদয়ের আসনে রাখেন ভক্তরা। সেই শাহরুখ-সালমান, রনবীরকে কারো কাছে অসম্মানিত হতে দেখলে কষ্ট তো তারা পাবেনই।

আর কষ্টেই যেন পুড়ছে বলিউড ও তারকাদের ভক্তরা। চলছে তুমুল সমালোচনাও। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুদিন ধরে চোখ রাখলেই ভেসে আসছে মুকেশ আম্বানির মেয়ে ঈশার বিয়েতে বলিউড তারকাদের উপস্থিতির ছবি। আর সেইসব ছবির ক্যাপশন ও মন্তব্যের ঘরে ক্ষোভ।

শুরুটা হয় ঈশার গায়ে হলুদের অনুষ্ঠানে সালমান খানের নাচ নিয়ে। গুরুত্বহীনভাবে মঞ্চে এমনভাবে নাচে অংশ নিয়েছিলেন সাল্লু ভাই মনে হচ্ছিলো তিনি যেন বলিউডের কোনো এক্সটা আর্টিস্ট। আর সেটাই মেনে নিতে পারেননি তার ভক্তরা।

এরপর প্রকাশ হয় ঈশার বিয়ের আরও কিছু ছবি। সেখানে দেখা যায় মাটিতে একটি আসনে বসে আছেন বলিউড হার্টথ্রুব রণবীর কাপুর। তার মাথার পাশে চুপচাপ বিষন্ন বদনে বসা বলিউড বাদশাহ শাহরুখ খান ও ভারতীয় ক্রিকেটের ঈশ্বরখ্যাত শচীন টেন্ডুলকার। তাদের সামনে দাঁড়িয়ে আছেন জনপ্রিয় পরিচালক করণ জোহর।

অন্য আরেক ছবিতে আমির খানকেও দেখা গেছে। বিয়েতে ছিলেন ঐশ্বরিয়া, অমিতাভ বচ্চনসহ আরও অনেকেই।

ভারতের শীর্ষ ধনীর মেয়ের বিয়েতে গুরুত্বহীনভাবে তারকাদের উপস্থিতি হওয়াটা কিছুতেই মানতে পারছেন না বলিউডপ্রেমীরা। তারা দাবি করছেন, ‘এ ধরনের বিয়েতে এত বড় ও সম্মানী মানুষ হিসেবে তারকাদের যাওয়া উচিত হয়নি।’

একজন ঐশ্বরিয়া রাইয়ের পোস্ট করা ছবিতে লিখেছেন, ‘এইসব বিয়ে হয় লোক দেখানোর জন্য। এখানে না আছে কোনো সম্প্রতিবোধ না আছে কাউকে যোগ্য সম্মান প্রদর্শনের চর্চা। আলোচনার জন্যই দেশ-বিদেশের তারকাদের ডেকে আনা হয় আর অপমান করা হয়। নিন্দা জানাই।’

কেউ লিখছেন, ‘মুকেশ আম্বানি টাকার গরমে মানুষকে যোগ্য সম্মান দিতে ভুলে গেছেন।’ তবে কেউ কেউ আবার দাবি করছেন, ‘এইসব ছবিতে একেবারেই ঘরোয়া পার্টির আমেজে ছিলেন তারকারা। এখানে অসম্মানের কোনো ব্যাপারই নেই।’

তবে বেশ কিছু গণমাধ্যম বলছে ঈশার বিয়ের ছবি হিসেবে ভাইরাল হওয়া এইসব ছবি নাকি পুরনো। তাদের দাবি এগুলো গেল বছরে মুকেশ আম্বানির ছেলের বিয়ের রিসেপশনের ছবি।

ঘটনা যাই হোক, ধনকুবের আম্বানি পরিবারের মেয়ের প্রায় ৭২০ কোটি রুপি ব্যায়ের বিয়ে নিয়ে বলিউড যে কয়েকদিন মিশ্র প্রতিক্রিয়ায় দিন কাটাবে সেটা বোঝাই যাচ্ছে।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]