শাহরুখ-সালমান নয়, বিজ্ঞাপনে সর্বোচ্চ পারিশ্রমিক অক্ষয়ের

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ০৫ জুন ২০১৯

মাত্র ৩০ সেকেন্ডের একটা বিজ্ঞাপনের জন্য শীর্ষ বলিউড তারকা যে পরিমাণ টাকা নেন তা শুনলে যে কারোরই চোখ কপালে ওঠতে বাধ্য। বিশেষ করে সেই বিজ্ঞাপনে থাকেন অমিতাভ বচ্চন, শাহরুখ, সালমান, আমির, অক্ষয়, দীপিকা, ক্যাটরিনা, আলিয়ার মত তারকারা।

এদের মধ্যে বিজ্ঞাপনে সবাইকে টেক্কা দিচ্ছেন অক্ষয় কুমার। বিজ্ঞাপন থেকে আয়ে তিনি পেছনে ফেলেছেন অমিতাভ, শাহরুখ, আমির, সালমানকেও। যে কোনো ব্র্যান্ডের বিজ্ঞাপনের জন্য ১০০ কোটি রুপির মত নেন এই সিনিয়র বলিউড অভিনেতা।

তারপর সর্বোচ্চ পারিশ্রমিক নেন রণবীর সিংহ। প্রতিটি বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য নেন প্রায় ৮৪ কোটি রুপি।

এরপরই রয়েছেন তার সহধর্মিণী দীপিকা পাডুকোন। গত বছর প্রতি বিজ্ঞাপনের জন্য তিনি নিয়েছেন আনুমানিক ৭৫ কোটি রুপি।

তালিকায় চার নম্বরে রয়েছেন বিগ বি অমিতাভ বচ্চন। গত বছর তিনি প্রতি বিজ্ঞাপনে নিয়েছেন আনুমানিক ৭২ কোটি রুপি।

তবে মাত্র ২৬ বছর বয়সে বিজ্ঞাপন থেকে আয়ে অনেক রথী-মহারথীকে পেছনে ফেলেছে তালিকায় পাঁচে রয়েছেন ভাট কন্যা আলিয়া। গত বছর একটা বিজ্ঞাপন থেকে তার আয় ছিল আনুমানিক ৬৮ কোটি রুপি।

আলিয়ার পরে আছে শাহরুখ খানের নাম। শেভিং ক্রিম কিংবা ঘরে বসে বাজার করার অ্যাপ, অথবা লার্নিং অ্যাপ, সব বিজ্ঞাপনেই দেখা যায় বলিউড বাদশাকে। এ ধরনের বিজ্ঞাপন থেকে গত বছরে তাঁর আয় ছিল ব্র্যান্ড পিছু প্রায় ৫৬ কোটি রুপি।

বরুণ ধাওয়ান বছরে ছবি কম করলেও বিজ্ঞাপনে ব্যাপক উপস্থিতি রয়েছে। অন্তর্বাস থেকে শুরু করে ঠান্ডা পানীয়, সবখানেই সরব উপস্থিতি তার। আয়ে শাহরুখের পরেই রয়েছেন তিনি। গত বছর শুধুমাত্র একটা বিজ্ঞাপন থেকেই তিনি পেয়েছেন প্রায় ৪৮ কোটি রুপি।

অন্য দুই খানের মত সালমান খানও বছ একটা বা দুইটা ছবি করেন। তবে বিজ্ঞাপন বা ব্র্যান্ড প্রমোশন থেকে তার আয়ও কম নয়। বিজ্ঞাপন প্রতি তিনি নেন প্রায় ৪০ কোটি রুপি।

এছাড়া পাতৌদির নবাব বধূ বিজ্ঞাপন প্রতি নেন প্রায় ৩২ কোটি রুপি। অপরদিকে বেবিডল খ্যাত সালমানের সাবেক প্রেমিকা ক্যাটরিনা কাইফকে ঠান্ডা পানীয়, গয়না, চশমার ফ্রেম থেকে মেকআপ, একের পর এক বিজ্ঞাপনে দেখা গেছে। আর সেই সব প্রতিটি ব্র্যান্ড এনডোর্সের জন্য তিনি পারিশ্রমিক নিয়েছেন আনুমানিক ৩০ কোটি রুপি।

এমএমজেড/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :