বৈশাখে বান্নাহ'র তিন নাটকে অপূর্ব

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ১১ এপ্রিল ২০১৮

আসছে বাঙালি ঐতিহ্যের পার্বণ পহেলা বৈশাখ। বৈশাখকে ঘিরে মানুষের যেন আনন্দের শেষ নেই। নানা আয়োজনে নিজেকে রাঙাতে ব্যস্ত হয়ে পড়েছেন সকলেই। আর এই উৎসবে দর্শকদের আনন্দ উপহার দিতে থেমে নেই নির্মাতারাও। ভিন্ন ভিন্ন গল্পে দর্শকদের মন রাঙাতে তারা নির্মাণ করছেন নাটক,টেলিফিল্ম। এবারের বৈশাখের আনন্দে দর্শকদের রাঙাতে নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ তিনটি নাটক নির্মাণ করেছেন। তিনটি নাটকেই অভিনয় করেছেন এই সময়ের ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

নাটক তিনটি হলো-

লোকটি সৎ ছিলো

একজন সৎ লোক তার নিজের জায়গাটা ঠিক রেখে কতটা চরাই উৎরাই পার করে সার্ভাইব করে এটাই হচ্ছে এ নাটকের মূল গল্প। নিজের সততা ধরে রাখতে গিয়ে যখন আদরের ছোট্ট মেয়েটাকে টাকার অভাবে বাঁচাতে পারে না তখন মনের উপর কতটা প্রেশার যায় সেটা শুধু ঐ ব্যক্তিটাই জানে।

মাহতাব হোসেনের গল্পে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ। এ নাটকে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব,ইফফাত তৃষা,শোয়েব মনির,সিয়াম নাসির,সূহী প্রমুখ। নাটকটি আগামী ১৩ এপ্রিল ডেডলাইন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

তনিমা

শফিক নামের একজন লোক পুরোনো সময়ের রেশ ধরে কিছু ব্যক্তিকে খুঁজে বেড়ায়। এটা বলা যায় অনেকটা খু্ঁজে বেড়ানোর গল্প। কেনো খুঁজছে,কাকে খুঁজছে এটাই হচ্ছে প্রশ্ন।

নাটকটির রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ। এ নাটকে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব,সাফা কবির,নুসরাত জাহান খান নিপা,জেরিন খান রত্না,রকি খান,রাকিব সুহাস এবং আরো অনেকে। নাটকটি আগামী ১৩ এপ্রিল সারওয়ার টিউব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

মেয়েটার ছেলেটা

রোমান্টিক ও কমেডি ধাঁচের একটি গল্প। একটা রোমান্টিক কাপলের একজন যখন খুব সিরিয়াস থাকে আর অন্যজন এটাকে ফান হিসেবে দেখে। রোমান্টিকতার মাঝে ফান কতটা প্রভাব রাখে তা পাওয়া যাবে এই নাটকে। মাবরুর রশীদ বান্নাহ'র রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন জিয়াউল ফারু অপূর্ব,সাফা কবির,শিল্পী সরকার,জেরিন খান রত্না,রকি খান ও জায়ান প্রমুখ।

অনিক খানের কথা ও শাকের রেজার সুর ও সংগীতায়োজনে 'আকাশ হবো' শিরোনামে নাটকের একটি গানে কন্ঠ দিয়েছেন মৃধা। নাটকটি আগামী ১৩ এপ্রিল ওজন এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ বলেন, ‘এবার বৈশাখে একটু অন্যরকমভাবে আসার চেষ্টা করেছি। তিনটা গল্পই ভিন্ন ও আলাদা আলাদা ফ্লেভারের। আমার অন্যান্য কাজগুলোর মত এবারের কাজগুলোও দর্শকরা পছন্দ করবে বলে বিশ্বাস করি। আর আমি টেলিভিশন ফিকশন নির্মাণ করি কিন্তু আমার 'বেকার' নাটকটা অনলাইনে বেশ প্রশংসিত হয়েছে তাই এবার সবগুলো কাজই অনলাইনের জন্য করেছি।’

এমএবি/এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]