তিন চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণে ‘হালদা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২৩ জুলাই ২০১৮

জাতীয় এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একাধিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ। তার নির্মিত ছবি ‘হালদা’ জয় করেছে দেশ-বিদেশে বাঙালি দর্শকের মন। অর্জন করেছে নানা রকম স্বীকৃতি ও পুরস্কার।

এবার ছবিটির মুকুটে যোগ হতে চলেছে আরও একটি নতুন অর্জন। শিগগিরই ‘হালদা’ নিয়ে তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের আমন্ত্রণ পেয়েছেন তৌকীর।

তারমধ্যে আগস্ট ৩১ থেকে সেপ্টেমবর ৪ পর্যন্ত কসোভোতে ১১তম ফিল্ম ফেস্টিভাল দ্য গডনেস অন দি থ্রোন এর প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে হালদা। এরপর সেপ্টেম্বর ৪-১০ পর্যন্ত অনুষ্ঠিত রাশিয়াতে ১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অফ মুসমলিম সিনেমার মুল প্রতিযোগিতা বিভাগে লড়বে হালদা। আর অক্টোবর ৪-১১ পর্যন্ত ইতালিতে অনুষ্ঠিত হবে ২১তম রেলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভাল। সেখানেও প্রতিযোগিতাতে অংশ নেবে ‘হালদা’।

এই তথ্য নিশ্চিত করেছেন ‘হালদা’ চলচ্চিত্রের মার্কেটিং ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বিষয়ক কর্মকর্তা মনজুরুল ইসলাম মেঘ।

প্রসঙ্গত, গেল বছরে ‘হালদা’ প্রথম সপ্তাহে ৮২টি হলে এবং পরবর্তীতে শতাধিক হলে মুক্তি পায়। বসুন্ধরা সিনেপ্লেক ও ব্লকবাস্টারে টানা দেড় মাস প্রদর্শিত হয়ে রেকর্ড সৃষ্টি করে। এতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, তিশা ও মোশাররফ করিম। এছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, দিলারা জামান, রুনা খান, মোমেনা চৌধুরী প্রমুখ।

ছবিটিতে সংগীত পরিচালনা করে প্রশংসিত হয়েছেন পিন্টু ঘোষ।

বর্তমানে তৌকীর আহমেদ ব্যস্ত রয়েছেন তার নতুন ছবি ‘ফাগুন হাওয়া’ নিয়ে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের লগান খ্যাত অভিনেতা যশপাল শর্মা, বাংলাদেশ থেকে সিয়াম আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, রওনক হাসান, সাজু খাদেম, ফারুক আহমেদ, আফরোজা বানু প্রমুখ। সিনেমাটি এখন মুক্তির অপেক্ষায়।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :