পোস্টারে যিশু-জয়ার ‘এক যে ছিল রাজা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৪ আগস্ট ২০১৮

গাজীপুরের ভাওয়াল রাজা রমেন্দ্রনারায়ণ রায়ের গল্প নিয়ে ‘এক যে ছিল রাজা’ শিরোনামে সিনেমা নির্মাণ করেছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জী। ছবিতে ভাওয়াল সন্ন্যাসী রূপে দেখা যাবে যিশু সেনগুপ্তকে। এখানে বাংলাদেশের জয়া আহসান অভিনয় করেছেন ভাওয়াল রাজার বোনের চরিত্রে। প্রকাশিত হল ছবিটির মোশন পোস্টার।

ছবিটিতে যিশুর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন রাজনন্দিনী পাল। দুই উকিলের ভূমিকায় দেখা যাবে অঞ্জন দত্ত ও অপর্ণা সেনকে।‘এক যে ছিল রাজা’ মুক্তি পাবে আগামী দূর্গা পুজাতে।

উত্তমকুমার এর আগে ‘সন্ন্যাসী রাজা’ ছবি করেছিলেন। সেটাও ছিল বাংলাদেশের গাজীপুরের ভাওয়াল সন্ন্যাসীর গল্প নিয়ে। ছবিটি নিয়ে সৃজিত সেসময় বলেছিলেন, দুটো ছবি সম্পূর্ণ আলাদা। আমার ছবি ভাওয়াল সন্ন্যাসীর কোর্ট কেস নিয়ে। পার্থ চট্টোপাধ্যায়ের ‘আ প্রিন্সলি ইমপস্টার’ বইটাই আমার ছবির প্রেরণা। স্থানীয় গণমাধ্যমকে সৃজিত জানান, কিছু চরিত্র গল্পের প্রয়োজনে পাল্টেছেন। তবে সব চরিত্রেরই একটা ঐতিহাসিক ভিত্তি আছে।

ছবির গল্পে দেখা যাবে মরে যাওয়া রাজা আবার ফিরে এসেছেন। তাকে দেখে বিব্রত পরিবার ও এলাকাবাসী। ভীতও। সবাই জানে রাজার মৃত্যু হয়েছে ১২ বছর আগে। তার সৎকারও হয়েছে। সেই রাজা যখন ফিরে এসে নিজেকে ভাওয়ালের রাজা দাবি করে বসে তখনই শুরু হয় ঝামেলা, বাঁধলো মামলা। গাজীপুরের ভাওয়াল রাজার গল্পটা এরকমই। মৃত্যুর ১২ বছর পর ফিরে এসেছিলেন তিনি। দাবি করেছিলেন তার সম্পত্তির হিসেব। এ নিয়ে ১৬ বছরের লম্বা মামলা চলেছিলো।

এমএবি/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :