পশ্চিমবঙ্গ বিজেপির শীর্ষ কমিটিতে মিঠুন চক্রবর্তী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ১৭ অক্টোবর ২০২২
মিঠুন চক্রবর্তী/ ফাইল ছবি

পশ্চিমবঙ্গ বিজেপির শীর্ষ কমিটিতে জায়গা পেলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়ে গেরুয়া শিবিরের হয়ে প্রচারে নামেন মিঠুন। তবে তার পরে বেশ কিছুদিন তাকে কোনো প্রচারে দেখা যায়নি। কিন্তু সম্প্রতি তিনি আবারও রাজ্য রাজনীতিতে সক্রিয় হয়েছেন।

দুর্গাপূজার আগে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় সফর করেন মিঠুন। এবার তাকে রাজ্য দলের শীর্ষ কমিটিতে জায়গা করে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় নতুন কমিটির তালিকা ঘোষণা করেন জেপি নড্ডা। তাতে পশ্চিমবঙ্গ সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে রয়েছে মিঠুনের নামও।

jagonews24

এবার ২৪ জনের শীর্ষ কমিটি তৈরি করে দিয়েছেন নড্ডা। পশ্চিমবঙ্গ বিজেপির নেতারাই বলছেন, অতীতে এত বড় শীর্ষ কমিটি ছিল না বাংলায়। নতুন এ কমিটিতে প্রাক্তন রাজ্য সভাপতি হিসেবে রাহুল সিংহ যেমন রয়েছেন, তেমনই নতুন করে এসেছেন তিন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর ও জন বার্লা।

পশ্চিমবঙ্গের নেতা হিসেবে আগের কমিটিতেও ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। এবারও তিনি রয়েছেন। আরও রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, এবারই প্রথম কোনো রাজ্যের শীর্ষ কমিটি গঠনের ক্ষেত্রে সরাসরি হস্তক্ষেপ করলো কেন্দ্রীয় নেতৃত্ব। রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও গেরুয়া শিবিরের ইতিহাসে এমন হস্তক্ষেপের ঘটনা নজিরবিহীন।

এসএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।