নাগরিক নাট্য সম্প্রদায় আয়োজনে ‘স্মৃতিতে স্মরণে আলী যাকের’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২২ নভেম্বর ২০২৩

একুশে পদকপ্রাপ্ত নাট্যব্যক্তিত্ব আলী যাকেরকে স্মরণ করা হবে স্মৃতিকথা, গান-কবিতায়। এ স্মরণ অনুষ্ঠানের আয়োজন করেছে আলী যাকেরের নাট্যদল ‘নাগরিক নাট্য সম্প্রদায়’। আগামী শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় নাটক সরণির মহিলা সমিতি মিলনায়তনে ‘স্মৃতিতে স্মরণে আলী যাকের’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নাগরিক নাট্য সম্প্রদায়ের সভাপতি আসাদুজ্জামান নূর জানান, স্মারক বক্তৃতা ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে তারা আলী যাকেরকে স্মরণ করবেন। অনুষ্ঠানে স্মারক বক্তৃতা দেবেন কলকাতার থিয়েটারের অভিনেতা লেখক বিভাস চক্রবর্তী। এছাড়া নাগরিকের শিল্পীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেবেন।

ক্যানসারে আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৭ নভেম্বর মারা যান অভিনেতা আলী যাকের। তার জন্ম হয়েছিল ১৯৪৪ সালের ৬ নভেম্বর। মঞ্চ, টেলিভিশনের দাপুটে এই অভিনেতা একাত্তরের একজন শব্দসৈনিক।

১৯৭২ সালে আরণ্যকের ‘কবর’ নাটকে অভিনয় করেন আলী যাকের, শুরু হয় মঞ্চে তার পথচলা। সে নাটক দেখে পরে লেখক জিয়া হায়দার ও অভিনেতা নির্দেশক আতাউর রহমান তাকে নিয়ে যান তাদের দল নাগরিক নাট্য সম্প্রদায়ে। মৃত্যু পর্যন্ত আলী যাকের ওই নাট্যদলের সভাপতি ছিলেন।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।