গণজাগরণের সংগীত উৎসবের পর্দা নামছে আজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৬ এএম, ১৩ ডিসেম্বর ২০২৩

দেশব্যাপী বহুমুখী সাংস্কৃতিক কর্মযজ্ঞে সর্বসাধারণকে সম্পৃক্ত ও অনুপ্রাণিত করতেই আয়োজিত হয়ে গেলো গণজাগরণের সংগীত উৎসব ২০২৩। ২ ডিসেম্বর থেকে শুরু হওয়া এ উৎসবের শেষ দিন আজ।

বুধবার (১৩ডিসেম্বর) এ উৎসবের পর্দা নামবে। ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমরা উন্নতির শিখরে’এই প্রতিপাদ্য নিয়ে এ উৎসবের আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ৫ শতাধিক শিল্পীর অংশগ্রহণে আয়োজন করা হয় এ উৎসবের।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) অনুষ্ঠানের শুরুতেই ওয়ার্দা রিহাব এর নৃত্য পরিচালনায় পরিবেশিত হয় ‘ইতিহাস জানো তুমি আমরা’ সমবেত নৃত্য। এরপর একক সংগীত পরিবেশন করেন কানিজ খালেদা তিন্নি, আদিতা পাল। ধারবাহিকভাবে একক সংগীত পরিবেশন করেন একাডেমির তালিকাভুক্ত শিল্পীবৃন্দ। শিলা দেবী পরিবেশন করেন, ‘পাথরের পৃথিবীতে কাঁচের হৃদয়’; জেরিন তাবাসসুম হক পরিবেশন করেন, ‘বাপুই চ্যাংড়ারে’; সুম্মিতা দাস সংগীত পরিবেশন করেন ‘পাখি খাঁচা ভেঙে’। এস এম হাসান ইশতিয়াক ইমরান এর নৃত্য পরিচালনায় সমবেত নৃত্য পরিবেশিত হয় ‘মধুর ধ্বনি বাজে’।

এরপর একক সংগীত পরিবেশন করেন সংগীতা দাস পূজা, নিগার নাঈম তমা, রাকেশ চৌধুরী জয়রাজ, নামিরা মুসকান শান্তনা, এবং শাপলা পাল। এরপর দলীয় নৃত্য পরিবেশন করেন নৃত্য পরিচালক ওয়ার্দা রিহাব।

একক সংগীত পরিবেশন করেন নবনীতা জাইদ চৌধুরী, মোছা: মানমা খাতুন এবং সোহেল মাহমুদ। আজ আনুষ্ঠানিক সমাপনী হতে যাচ্ছে এ উৎসবের।

এমআই/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।