রওনকের প্রথম প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৩ পিএম, ১৩ ডিসেম্বর ২০২৩

অভিনেতা রওনক হাসান। অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবে রয়েছে তার সুনাম। দীর্ঘ ক্যারিয়ারে এবার প্রথমবারের মতো নির্মাণ করলেন একটি প্রামাণ্য চলচ্চিত্র। এর নাম ‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’।

এতে অভিনয় করেছেন আজিজুল হাকিম, আহসান হাবীব নাসিম, রওনক হাসান, তানজিকা আমিন, নওরীন হাসান খান জেনি, জয়িতা মহলানবীশ, আশরাফুল আশীষ, ইমতিয়াজ বর্ষণসহ আরও অনেকে।

সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত বিজয় উৎসবের উদ্বোধনী দিনে কেন্দ্রীয় শহিদ মিনারে আজ বিকেল ৪টায় এই প্রামাণ্য চলচ্চিত্রের প্রিমিয়ার প্রদর্শনী হবে বলে জানান অভিনেতা নির্মাতা রওনক হাসান।

চলচ্চিত্রটি সম্পর্কে রওনক হাসান বলেন, ‘১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত সবকিছু উঠে এসেছে প্রামাণ্য চলচ্চিত্রটিতে। বাংলাদেশ নির্মাণে সংস্কৃতিকর্মীদের যে অবদান ও সংস্কৃতি বিকাশের প্রয়োজনীয়তা সেটাও স্থান পেয়েছে এতে।

তিনি আরও বলেন, আমি খুবই এক্সাইটেড এই কাজটি করতে পেরে। ডকুফিল্ম ও ফিকশনের যে বিষয়টি তা একসুতোয় বেঁধেছি এই কাজের মাধ্যমে। আমার বিশ্বাস প্রামাণ্য চলচ্চিত্রটি সবার ভালো লাগবে। সাম্প্রদায়িক সম্প্রীতি ও সংস্কৃতির মিলন ফিকশনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।’

রওনক হাসান বর্তমানে অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়ে ১ লাখ টাকা জিতেছেন। কুইজে জেতা সেই টাকা ক্যানসারের সঙ্গে যুদ্ধ করা সহশিল্পী আফরোজা হোসেনের চিকিৎসার জন্য সহায়তা হিসেবে দিয়ে প্রশংসিত হয়েছেন।

এমআই/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।