রুমনের সুরে আগুনের কণ্ঠে দেশের গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ পিএম, ৩০ ডিসেম্বর ২০২৩

দেশীয় সংগীতের নন্দিত কণ্ঠশিল্পী আগুন। তার জন্য একটি দেশের গানের সুর করেছেন নতুন প্রজন্মের সংগীত পরিচালক ও সুরকার রুমন হায়াত। গানটি লিখেছেন সারওয়ার হাবিব। গানটির শিরোনাম হচ্ছে ‘বাংলাদেশ’।

‘প্রিয় বাংলাদেশ, পৃথিবীর যে প্রান্তে থাকি শেষ নিশ্বাস হবে তোমার বুকে’ কথার এ গানটি প্রসঙ্গে শিল্পী আগুন জাগো নিউজকে বলেন, একটু ভিন্ন ধাঁচের কথায় এবারের গানটি সাজানো হয়েছে। আমি আশা করছি দেশপ্রেমের অসাধারণ কথার এ গানটি যে কারও হৃদয় ছুঁয়ে যাবে।

আরও পড়ুন: ফখরুল হাসানের কথায় নতুন গান

তিনি আরও বলেন, বিশেষ করে যেসব প্রবাসী ভাই-বোনেরা অনেক কষ্ট দেশের বাইরে কাজ করছেন তারা দেশের কথা ভীষণভাবে অনুভব করবেন।

গানটির সুরকার সংগীত পরিচালক রুমন হায়াত বলেন, আগুন ভাইয়ের মতো এদেশের খ্যাতিমান শিল্পীর জন্য আমি একটি গান করতে পেরে সত্যিই নিজেকে ধন্য মনে করছি। আমি ব্যক্তিগতভাবে তার মায়াবী কণ্ঠের ফ্যান।

আরও পড়ুন: নীলা ও শানের কণ্ঠে ‘স্বপ্ন মনে জাগে’

রুমন হায়াত আরও বলেন, সারওয়ার হাবিব ভাইয়ের লেখা গানটি যখন হাতে পাই, তখন একবার দেখেই আমার ভীষণ ভালো লাগে। কেননা গানটিতে ফুটে উঠেছে প্রবাসী ভাই-বোনদের কথা। দেশের প্রতি প্রবাসীদের যে অনুভূতি রয়েছে, তা সুনিপুণভাবে প্রকাশিত হয়েছে এ গানটিতে। গানটি করার সময় আমি এ বিষয়টি মাথায় রেখে দীর্ঘ একমাস ধরে সংগীতায়োজনের কাজ করেছি।

রুমন আরও বলেন, সম্পূর্ণ দেশীয় ঘরানায় আমি গানটি করেছি। গানটি আমি এক কথায় বলব- আগুন ভাই বরাবরের মতো অসাধারণ গেয়েছেন। গানটি লিসটুলেট নামের একটি অনলাইন প্ল্যাটফর্মে প্রকাশ করা হবে।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।