‘নৃত্যাচার্য বুলবুল চৌধুরী আজীবন সম্মাননা’ পেলেন লাকী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

‘নৃত্যাচার্য বুলবুল চৌধুরী আজীবন সম্মাননা’ পেয়েছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লিয়াকত আলী লাকী। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা আয়োজিত অনুষ্ঠানে ৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথি আতাউর রহমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন একুশে পদকপ্রাপ্ত নৃত্যগুরু আমানুল হক। এছাড়াও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক এবং সাধারণ সম্পাদক সাজু আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

jagonews24

আরও পড়ুন: বইমেলায় শেখ সাদি খানের আত্মজীবনীমূলক গ্রন্থ

অনুষ্ঠানে আলোচনা পর্বে উপস্থিত গুণীজনরা লিয়াকত আলী লাকীর বহুমুখী সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, শিল্পের প্রতিটি শাখায় তার অবাধ বিচরণ এবং উৎকর্ষ সাধনে তিনি অনন্য সাধারণ ভূমিকা রেখেছেন।

বাংলাদেশের সকল শিল্পের শিল্পীদের অধিকার প্রতিষ্ঠায় তিনি গণজাগরণের শিল্প আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন। ‘শিল্প সাহিত্য সংস্কৃতির ক্ষমতায়ন গণজাগরণের শিল্প আন্দোলন’ এ রূপকল্প নিয়ে সারাদেশের শিল্পীদের ঐক্যবদ্ধ করে শিল্প-সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে এ আন্দোলন পরিচালিত হচ্ছে।

jagonews24

আরও পড়ুন: বন্যাকে সংবর্ধনা জানাচ্ছে সংগীত সংগঠন সমন্বয় পরিষদ

তারা আরও বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে বর্তমান সাংস্কৃতিক গণজাগরণ তৈরিতে অনন্য ভূমিকা পালন করে চলেছেন লিয়াকত আলী লাকী। বাংলাদেশ শিল্পকলা একাডেমিকেও অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন তিনি।

এরপর আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, প্রধান অতিথি হিসেবে আতাউর রহমান, আমানুল হক, মীনু হক ও সাজু আহমেদ লিয়াকত আলী লাকীকে উত্তরীয় পরিয়ে ‘নৃত্যাচার্য বুলবুল আজীবন সম্মাননা স্মারক’ প্রদান করেন।

jagonews24

নৃত্যাচার্য বুলবুল চৌধুরী, কালজয়ী এক নৃত্যশিল্পী যিনি বাংলাদেশের নৃত্য জগতের পথিকৃৎ। তার ১০৫তম জন্মদিনকে ঘিরে ৩ ফেব্রুয়ারি ‘বঙ্গবন্ধুর সংস্কৃতি-ভাবনা’ শীর্ষক বুলবুল চৌধুরী স্মারক বক্তৃতা এবং ‘বুলবুল আজীবন সম্মাননা স্মারক’ প্রদানের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠান শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।