টেলিভিশন

প্রথম নারী হেড অব প্রোডাকশনের দায়িত্বে পিয়া

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ০৪ এপ্রিল ২০২৪

এখন সব ক্ষেত্রেই নারীদের জয়জয়কার। দেশ পরিচালনা থেকে বিমান চালনা- প্রতিটি অঙ্গনেই তারা তাদের সক্ষমতার পরিচয় দিচ্ছেন। এবার প্রথমবারের মতো দেশের বেসরকারি টেলিভিশনে নারী হেড অব প্রোডাকশনের দায়িত্বে নিযুক্ত হয়েছেন নায়লা পারভীন পিয়া।

নায়লা পারভীন পিয়া জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে হেড অব প্রোডাকশনের দায়িত্ব পেয়েছেন। ৩১ মার্চ থেকে তিনি এ দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন

নায়লা পারভীন পিয়া দেশের প্রথম নারী যিনি টেলিভিশন ব্রডকাস্ট অঙ্গনে প্রথম হেড অব প্রোডাকশন এর দায়িত্ব পেয়েছেন। এ প্রসঙ্গে নায়লা পিয়া বলেন, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন তাকে নারী বলে পিছিয়ে রাখেননি। যোগ্যতা থাকলে যে একজন নারীকে দায়িত্বশীল পদের দায়িত্ব দেওয়া যায়, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন তা প্রমাণ করেছে।

নায়লা পিয়া আরও বলেন, নিউ মিডিয়ার যুগে টেলিভিশনের মান এবং দর্শক গ্রহণযোগ্যতা ধরে রাখার জন্য নতুন নতুন সৃজনশীল কাজ বাড়াতে হবে। ডিজিটাল এবং টেলিভিশনের দর্শককে আমরা একভাবে দেখি। কিন্তু এ ২ মাধ্যমের দর্শক এবং চাহিদা ভিন্ন। তাই টেলিভিশন এবং ডিজিটালের দর্শকের চাহিদা অনুসারে প্রোডাকশন তৈরি করা এবং তার গ্রহণযোগ্যতা নিয়ে কাজ করতে চাই। সেই সঙ্গে জেন্ডার সমতা নিয়ে কাজ করতে চাই।

নায়লা পিয়া এর আগে যমুনা টিভি এবং একুশে টিভিতে কাজ করেছিলেন। ২০০৬ সাল থেকে ১৮ বছর ধরে তিনি এই টেলিভিশন ব্রডকাস্ট অঙ্গনে কাজ করছেন।

নায়লা পিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফোকলোর বিভাগে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। বিশ্ববিদ্যালয়ে তিনি ‘সমকাল নাট্যচক্র’ তে কাজ করতেন। তিনি ‘শকুন্তলা’, ‘কবি’, ‘বসন্ত’সহ বেশ কিছু মঞ্চ নাটকে প্রধান চরিত্রতে অভিনয় করেন। তিনি ২০০৫ সালে আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অভিনয়ে গোল্ড মেডেল পেয়েছেন।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।