লিবারেশন ডকফেস্টে সন্দীপ মিস্ত্রীর ‘জ্যোতির্ময়’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২০ এপ্রিল ২০২৪

১২তম লিবারেশন ডকফেস্টে নতুন প্রজন্মের চলচ্চিত্র নির্মাতা সন্দীপ মিস্ত্রি পরিচালিত প্রমাণ্যচিত্র ‘জ্যোতির্ময়’ দেখানো হবে। আজ (২০ এপ্রিল) অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকাতে বিকাল ৫টার শোতে দর্শকরা এটি উপভোগ করবেন। গত ১৮ এপ্রিল তারিখ থেকে রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরের ১২তম লিবারেশন ডক্ফেস্ট শুরু হয়েছে।

শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক ড. জ্যোতির্ময় গুহঠাকুরতার জীবন ও কর্মের উপরে ‘জ্যোতির্ময়’ প্রামাণ্যচিত্রটি নির্মাণ করা হয়েছে।

এ প্রসঙ্গে সন্দীপ কুমার মিস্ত্রী বলে, ‘জ্যোতির্ময়’ প্রামাণ্যচিত্র ৭২ মিনিট দৈর্ঘ্যরে সময়সীমার। আজ ১২তম লিবারেশন ডকফেস্টের দ্বিতীয় ভেন্যু অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকাতে বিকালে দেখানো হবে। এ প্রামাণ্যচিত্রটি প্রযোজনা করেছেন অধ্যাপক ড. মেঘনা গুহঠাকুরতা।

প্রদর্শনী শেষে পরিচালক এবং প্রযোজকের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব থাকবে। মুক্তি ও মানবাধিকার বিষয়ক এবারের এ প্রামাণ্যচিত্র উৎসবে ৬টি দেশের চলচ্চিত্র প্রতিযোগীতায় অংশ নিচ্ছে। অতিথি ও মেন্টর হিসেবে ভারত থেকে চলচ্চিত্রকার নিলোৎপল মজুমদার, হাওবাম পবন কুমার, রণজিৎ রায়সহ আরও অনেকে এসেছেন। আগামী ২২ এপ্রিল তারিখ উৎসবটি শেষ হবে।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।