৪ লাখ টাকার গাছ দিয়ে ঘর সাজালেন তিনি

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১৯ আগস্ট ২০২০

মানুষের বিপদে-আপদে নিঃস্বার্থভাবে পাশে দাঁড়ায় গাছ। পরিবেশ রক্ষায় তাই গাছের বিকল্প নেই। এমন ভাবনা থেকেই মার্কিন যুবক সিরিল সন্টিলানো নিজের বাড়িকে গাছে গাছে ভড়িয়ে দিয়েছেন। ঘরের ভেতর তার এমন সবুজায়নে সংবাদের শিরোনামও হয়েছেন।

tree

জানা যায়, ক্যালিফোর্নিয়ার বাসিন্দা গাছপ্রেমী সিরিল। তিনি নিজেকে ‘গাছপ্রেমী’ হিসেবেই পরিচয় দেন। তার বাড়ির ছবি দেখে মুগ্ধ হয়েছেন সবাই। তার এমন গাছপ্রীতি অবাক করেছে সবাইকে। তিনি মনে করেন, তার মতো অনেকেই বাড়িতে ছোট্ট বাগান গড়ে তুলতে ভালোবাসেন।

Tree-1

তার ঘরে নানা রকমের ফুল শোভা আরও বাড়িয়ে দিয়েছে। সতেজ বাতাসে প্রাণ খুলে নিশ্বাস নিতে সাহায্য করে। তবে গাছের প্রতি ভালোবাসা অন্যরকম মাত্রা এনে দিয়েছে। কারণ তার বাগান মাত্র পাঁচ-দশ হাজার টাকার নয়। তিনি বাড়ি সাজাতে ৩ লাখ ৮০ হাজার টাকার গাছ কিনেছেন!

Tree-2

প্রায় চার লাখ টাকার ২০০ রকমের গাছ শোভা পাচ্ছে তার বাড়িতে। গাছের প্রতি তার ভালোবাসা দেখে প্রতিবেশীরা তাকে ‘প্ল্যান্ট ড্যাডি’ বলে ডাকেন। তার সবুজে ঢাকা বাড়ির ছবিও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ইন্টারনেটে। ইতোমধ্যে ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৫৬০ জন।

Tree-3

৩০ বছর বয়সী সিরিল বলেন, ‘নিজেকে গাছগুলোর বাবা বলেই মনে করি। এটি আসলে নেশার মতো। আমার উপার্জনের প্রায় সবটাই চলে যায় এর পেছনে। সারাদিনে অন্তত একঘণ্টা ওদের সঙ্গে কাটাই। ছুটির দিনগুলোয় আরও বেশি সময় দিতে পারি।’

সংবাদ প্রতিদিন/এসইউ/এএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]